চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রূপকথা লিখে রিয়ালকে চমকে দিয়ে গেল শেরিফ

লিভারপুলের গোল উৎসব, জিতেছে অ্যাটলেটিকোও

একদিকে চ্যাম্পিয়ন্স লিগের সফলতম দল রিয়াল মাদ্রিদ। আরেকদিকে ইউরোপের মঞ্চে এই প্রথম খেলতে আসা এফসি শেরিফ। বার্নাব্যুতে এসে কার্লো আনচেলত্তির মাদ্রিদকে হারের স্বাদ দিয়ে রূপকথা লিখে ফিরে গেছে মলদোভার ক্লাবটি।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ ‘ডি’র ম্যাচে রিয়ালের মাঠ থেকে ২-১ গোলের জয় তুলে ফিরে গেছে শেরিফ।

মাঠের খেলায় স্পষ্ট দাপট ছিল রিয়ালেরই। সুযোগগুলোকে গোলে রূপ দিতে না পারার মাশুল দিয়েছে মাদ্রিদিস্তারা। শেরিফ লিড নেয় ম্যাচের ২৫ মিনিটে। ক্রিস্টিয়ানোর বাড়ানো বলে ইয়াখশিবেভের গোলে। সেটি দিয়ে এগিয়ে থেকে মধ্যবিরতিতে যাওয়া নিশ্চিত করে অতিথিরা।

বিরতির পর ফিরে ম্যাচের ৬৫ মিনিটে স্পটকিকে সমতা ফেরান করিম বেনজেমা। কিন্তু নির্ধারিত সময়ের শেষ মিনিটে ঘটে যায় বিপত্তি। ট্রাওরের বাড়িয়ে দেয়া বলে যখন থিল স্বাগতিকদের জাল খুঁজে নেন। বার্নাব্যু ডুবে যায় বিষাদে।

বিজ্ঞাপন

গ্রুপ ‘ডি’তে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে শেরিফ। রিয়াল দুইয়ে ৩ পয়েন্ট নিয়ে। বিপদে আছে ইন্টার মিলান, সমান ম্যাচে ১ পয়েন্ট তাদের।

রাতের অন্য ম্যাচে, গ্রুপ ‘বি’তে ২৯ মিনিটে ১০ জনের দল হয়ে পড়া এসি মিলানকে হারাতে ঘাম ছুটেছে অ্যাটলেটিকো মাদ্রিদের। ২০ মিনিটে লিয়েওর গোলে লিড নিয়েছিল স্বাগতিক মিলান।

ম্যাচের ৮৪ মিনিটে গ্রিজম্যান সমতা টেনে দেন। যোগ করা সময়ের সপ্তম মিনিটে পেনাল্টিতে গোল করে সুয়ারেজ হাসি ফোটান ডিয়েগো সিমিওনের মুখে।

একই গ্রুপের আরেক ম্যাচে, পোর্তোর মাঠে গোলবন্যা দেখিয়েছে লিভারপুল। জিতেছে ৫-১ গোলে। মোহামেদ সালাহ ও রবের্তো ফিরমিনো দুটি করে গোল করেছেন। অন্য গোলটি সাদিও মানের।

বিজ্ঞাপন