চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রুমা সরকারের দ্রুত মুক্তির দাবি বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের

রুমা সরকারের দ্রুত মুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ। সংগঠনটির পক্ষ থেকে মানবিক বিবেচনায় তার দ্রুত মুক্তির দাবি করা হয়। 

বৃহস্পতিবার গণমাধ্যমকে পাঠানো এক বিবৃতিতে এ দাবি তুলে ধরে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ। বিবৃতিতে সাক্ষর করেছেন সংগঠনের সভাপতি আসাদুজ্জামান নূর এমপি ও সাধারণ সম্পাদক মো. আহকাম উল্লাহ্।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়: আবৃত্তিশিল্পী, শিক্ষক, মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের সক্রিয় সংস্কৃতিকর্মী ও মুক্তিযােদ্ধার সন্তান রুমা সরকারকে
আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেপ্তার করেছে। তার ৬ বছরের দুটি শিশু সন্তান রয়েছে এবং তিনি বিভিন্ন অসুস্থতায় আক্রান্ত। এ অবস্থায়, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এর পক্ষ থেকে আমরা মানবিক বিবেচনায় তার দ্রুত মুক্তি দাবি করছি।

সেখানে আরও বলা হয়েছে: আমরা মনে করি, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী দেশপ্রেমিক এই সংস্কৃতিকর্মী, সংগঠক ও শিক্ষকের দুটি শিশু সন্তানের কথা বিবেচনা করে এবং তাঁর সুস্থতার জন্য দ্রুত মুক্তির ব্যবস্থা করলে তা একটি মানবিক দৃষ্টান্ত হয়ে থাকবে। সেই সাথে জানিয়ে রাখতে চাই, রুমা সরকারের দ্রুত মুক্তি না হলে আবৃত্তিশিল্পীরা দেশজুড়ে আন্দোলনে যেতে বাধ্য হবে।

এর আগে, পুরাতন একটি ভিডিওর ভিত্তিতে সাম্প্রতিক সাম্প্রদায়িক সহিংসতার বিষয়ে ফেসবুক লাইভে বক্তব্য দেওয়ার অভিযোগে কলেজ শিক্ষক রুমা সরকারকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বিজ্ঞাপন