চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রিয়াল ছুটছে চেনাছন্দেই, ডানা কাটা গেল হালান্ডের ডর্টমুন্ডের

লড়াইটা ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে পৌঁছানোর। তাতে জিতে গেছে রিয়াল মাদ্রিদ। ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোসরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে জিতে গ্রুপ ডি থেকে সেরা রিয়াল, পরের রাউন্ডে তাদের সঙ্গী এসি মিলান। ৬ ম্যাচে ৫ জয়ে ১৬ পয়েন্ট জমিয়েছে রিয়াল। গ্রুপ রানার্সআপ মিলান সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে।

অন্য ম্যাচে, শাখতার দোনেৎস্কের সঙ্গে ১-১ গোলে ড্র করে ইউরোপা লিগে খেলা নিশ্চিত করেছে ৭ পয়েন্ট পাওয়া শেরিফ ট্রিয়াসপোল। ২ পয়েন্ট পাওয়া শাখতারের আসর শেষ হতাশায়।

বিজ্ঞাপন

ম্যাচের ১৭ মিনিটে রদ্রিগোর বাড়ানো বলে বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে লিড আনেন টনি ক্রুস। এই গোলে ইউরোপিয়ান কাপ ও চ্যাম্পিয়ন্স লিগে (কোয়ালিফায়ার রাউন্ড ব্যতীত) রিয়াল মাদ্রিদ প্রথম দল হিসেবে ১০০তম গোলের মাইলফলক স্পর্শ করে।

বিরতির পর ৬৪ মিনিটে রেফারিকে ভিএআরের সাহায্য নিতে হয়। বাজে ফাউলের জন্য নিকোলা বারেল্লাকে লাল কার্ড দেখান। এসি মিলান ১০ জনের দল হয়ে পড়ে।

ম্যাচের ৭৯ মিনিটে ড্যানিয়েল কারভাহালের কর্নার কিক থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে বাঁ-পায়ে নিশানাভেদ করেন মার্কো অ্যাসেনসিও। স্বাগতিকদের জয়ে সিলমোহর পড়ে তাতেই।

অন্যদিকে, বেসিকতাসকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েও গ্রুপপর্ব থেকে বিদায় নিতে হয়েছে আর্লিং হালান্ডের বরুশিয়া ডর্টমুন্ডকে। তারা স্পোর্টিং সিপির সমান ৯ পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে পড়ে। সি-গ্রুপ থেকে সব ম্যাচ জিতে ১৮ পয়েন্ট পেয়ে গ্রুপসেরা আয়াক্স।

বিজ্ঞাপন