চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রিয়াদের অনুপ্রেরণায় ‘ফিনিশার’ আরিফুল

অপরাজিত সেঞ্চুরি দিয়ে জাতীয় লিগ শেষ করেছিলেন রংপুর বিভাগের ক্রিকেটার আরিফুল হক। সেই ফর্ম টেনে নিয়ে এসেছেন টি-টুয়েন্টির মঞ্চে। বিপিএলে খুলনা টাইটানসের হয়ে  টানা দুই জয়ে ভূমিকা রাখলেন। মঙ্গলবার রাজশাহী কিংসের বিপক্ষে অবিশ্বাস্য জয় ছিনিয়ে আনলেন ১৯ বলে ৪৩ রানের অপরাজিত  ইনিংস খেলে। ম্যাচ শেষে জানালেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের কাছ থেকে পাওয়া অনুপ্রেরণার কথা।

‘রিয়াদ ভাই অনেক সমর্থন দিচ্ছেন। বলেছেন যে শেষ মৌসুমে অনেক খেলা শেষ করে এসেছিস। অপরাজিত ছিলি বেশি, এবারও চিন্তা করবি অপরাজিত থাকার। এটা আমাকে সাহায্য করছে।’

Advertisement

১৬৬ রান তাড়া করতে নেমে ১২৮ রানে ৮ উইকেট হারিয়ে বসে খুলনা। সেখানে থেকে জয় পাওয়া অসম্ভবই মনে হচ্ছিল। জুনায়েদ খানের সঙ্গে আরিফুলের নবম উইকেট জুটিতে আসে ১৭ বলে ৪০ রানের জুটি। যেখানে জুনায়েদের অবদান মাত্র ১ রান। বাকিটা আরিফুলের ব্যাট ধরে।

১৬তম ওভারে কার্লোস ব্র্যাথওয়েট যখন ফিরে যান তখনও জয়ের জন্য ৪.১ ওভারে ৪৪ রান প্রয়োজন ছিল খুলনার। ৪ বল বাকি রেখে সেই রান তুলে নেন আরিফুল। ১৯ বলে চারটি চার আর দুটি ছক্কায় অপরাজিত থেকেই রিয়াদের কথা রাখলেন। মাঠ থেকে বের হলেন বিজয়ীর বেশে।

খুলনাকে জয় এনে দিতে পেরে দারুণ খুশি আরিফুল। ২৫ বছর বয়সী এই অলরাউন্ডার আগের চেয়ে আত্মবিশ্বাসীও, ‘এভাবে মাচ জিতলে আসলে আত্মবিশ্বাস অনেক বেড়ে যায়। আবার এরকম পরিস্থিতিতে পড়লে মনে পড়ে যে এভাবে ম্যাচ জিতিয়েছিলাম। এসব অনেক গুরুত্বপূর্ণ ব্যাপার। এভাবে ম্যাচ জেতাতে পারলে আত্মবিশ্বাস অনেক বাড়ে।’