চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রিয়াদে জাতীয় শোক দিবস পালিত

যথাযথ মর্যাদায় সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বৈশ্বিক মহামারীর কারণে সৌদি সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সকালে দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিত করেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম(বার)। দূতাবাসে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে এ সময় দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিজ্ঞাপন

রিয়াদে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রেণী পেশার অভিবাসীরা গভীর শ্রদ্ধায় জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। জাতির পিতার জীবন ও কর্ম নিয়ে এসময় দূতাবাস প্রাঙ্গণে একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।
জাতীয় শোক দিবস পালন উপলক্ষে সৌদি আরবের বিভিন্ন শহরে বসবাসরত বাংলাদেশি অভিবাসীদের অংশগ্রহণে আজ বিকেলে দূতাবাস কর্তৃক একটি ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এছাড়া সৌদি আরবের বিভিন্ন শহরে অবস্থিত বাংলাদেশ কমিউনিটি স্কুলসমূহে ও জেদ্দায় বাংলাদেশ কনস্যূলেটে দিবসটি  পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।