চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রায়হান হত্যা: রিমান্ড শেষে কারাগারে কনস্টেবল হারুন

সিলেটে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনে রায়হান হত্যা মামলায় দুই দফায় ৮ দিনের রিমান্ড শেষে কনস্টেবল হারুনুর রশিদকে কারাগারে পাঠিয়েছেন করেছেন আদালত।

রোববার বিকেল পৌনে চারটায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাকে সিএমএম আদালতে হাজির করে পিবিআই।

বিজ্ঞাপন

সেসময় শুনানি শেষে সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াদুর রহমান কনস্টেবল হারুনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিজ্ঞাপন

গত ২৪ অক্টোবর কনস্টেবল হারুন রশিদকে গ্রেপ্তার করে পিবিআই ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে গত ২৯ অক্টোবর অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ফের তাকে তিন দিনের রিমান্ডে নেয় পিবিআই।

ওই মামলায় বন্দরবাজার পুলিশ ফাঁড়ির এএসআই আশেক এলাহীর ৫ দিনের রিমান্ডে রয়েছেন এবং দুই দফায় ৮ দিনের রিমান্ড শেষে গ্রেপ্তার কনস্টেবল টিটু চন্দ্র দাসকে আগেই কারাগারে পাঠিয়েছে আদালত।

গত ১১ অক্টোবর ভোররাতে পুলিশ ফাঁড়িতে নির্যাতন করে রায়হানকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেন।

এরপর আকবরসহ চার পুলিশকে বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়। ঘটনার পর থেকে আকবর পলাতক। মামলাটি পুলিশ সদর দপ্তরের নির্দেশে তদন্ত করছে পিবিআই।