চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাহিকে সমর্থন দিতে পারেননি কেউ

আবিদ-আজহারকে ফেরানোর সাফল্য

প্রথমদিনে প্রথম সেশনে বাংলাদেশের তিন ব্যাটসম্যানকে ফিরিয়েছিল পাকিস্তান। দ্বিতীয় দিনে প্রথম সেশনে সফরকারীরা ফেরাতে পেরেছে স্বাগতিকদের দুই ব্যাটসম্যানকে। জোড়া সাফল্য দেখেছেন আবু জায়েদ রাহি।

রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশ প্রথম ইনিংসে ২৩৩ রানে অলআউট হয়ে যাওয়ার পর আলোক স্বল্পতায় আর নামতে পারেনি পাকিস্তান। শনিবার শুরু থেকেই ব্যাট করছে তারা। ২ উইকেটে ৯৫ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে গেছে।

বাংলাদেশ-২৩৩, পাকিস্তান-৯৫/২ (২৭)

বিজ্ঞাপন

দিনের দ্বিতীয় ওভারে আবিদ আজমকে উইকেটের পেছনে লিটনের গ্লাভসে জমা করে প্রথম সাফল্য আনেন রাহি। টাইগার পেসারের অফস্টাম্পের অনেকটা বাইরে করা বলে খোঁচা দিয়ে ফেরেন অভিষেকের পর টানা তৃতীয় টেস্টে সেঞ্চুরির আশায় থাকা পাকিস্তান তারকা। আগের দুই টেস্টেই একটি করে শতক তুলেছেন আবিদ।

শুরুর ধাক্কা সামলে আরেক ওপেনার শান মাসুদ ও আজহার আলি ৯১ রানের জুটিতে হতাশা বাড়ান। দ্বিতীয় স্পেলে এসে তখন আবারও ত্রাতা সেই রাহিই। জমে ওঠা জুটিটি ভাঙেন তিনি, স্বাগতিক অধিনায়ককে শান্তর ক্যাচ বানিয়ে। রাহির বলে ড্রাইভ খেলতে গিয়ে স্লিপে ধরা পড়েন ৩৪ রান করা আজহার।

শান তার আগেই ফিফটি তুলে নিয়েছেন ওয়ানডে ঢংয়ে। ৯ চারে ৫৯ রানে অপরাজিত আছেন। বাবর আজম ১৪ বল খেলে এখনও রানের খাতা খুলতে পারেননি।

বিজ্ঞাপন