চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাহানের ডেপুটি হয়ে সিডনি টেস্টের দলে রোহিত

আইপিএল চলার সময় অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড। তিন ফরম্যাটের ক্রিকেটেই রোহিত শর্মার নাম না দেখে নির্বাচকদের সমালোচনায় ভাসান সাবেক ক্রিকেটার থেকে শুরু করে সমর্থকরা। চাপের মুখে টেস্টের দলে ফেরানো হয় ডানহাতি ব্যাটসম্যানকে।

দলে থাকলেও অ্যাডিলেড ও মেলবোর্নের বক্সিং ডে টেস্টে খেলা হয়নি রোহিতের। ফিট থাকলে সিরিজের তৃতীয় টেস্টে তার মাঠে নামা একপ্রকার নিশ্চিত বলে জানিয়েছেন নির্বাচকরা, সঙ্গে দেয়া হয়েছে বাড়তি দায়িত্ব।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ভারতের ওয়ানডে ও টি-টুয়েন্টি দলের সহ-অধিনায়ক প্রথমবারের মতো টেস্ট দলেও একই দায়িত্ব পেয়েছেন রোহিত। হবেন আজিঙ্কা রাহানের ডেপুটি। তাকে দায়িত্ব দিয়ে সহ-অধিনায়কের পদ থেকে ছেঁটে ফেলা হয়েছে চেতেশ্বর পূজারাকে।

বিজ্ঞাপন

প্রশ্ন উঠেছে রোহিত খেলতে নামলে ব্যাটিংয়ে তার জায়গা হবে কোথায়? গত কয়েক টেস্টে তিনি ওপেনিং করতে নেমে পেয়েছেন শতক-দ্বিশতকের দেখা। তবে ভারতীয় সাবেকরা বলছেন, মানিয়ে নেয়ার জন্য পাঁচে নামতে পারেন ডানহাতি রোহিত, সেক্ষেত্রে বাদ পড়বেন হনুমা বিহারী।

আগের দুই টেস্টে ব্যর্থ হওয়ায় এমনিতেই কোপটা পড়তো হনুমার ঘাড়ে। সেক্ষেত্রে মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গ মেলবোর্ন টেস্টে অভিষিক্ত শুভমন গিলকে ওপেনিং করতে দেখা যাবে। আবার নিজে পাঁচে নেমে রোহিতকে ওপেনিংয়ে পাঠাতে পারেন শুভমন। সেক্ষেত্রেও বাদ পড়ছেন হনুমা।

বোলিংয়ের জায়গাতেও আসতে চলেছে পরিবর্তন, উমেশ যাদবের চোটে অভিষেক হতে পারে পেসার টি নটরাজনের। নবদ্বীপ সাইনি থাকলেও বৈচিত্র্যের কারণে তার অভিষেকের সম্ভাবনা প্রবল।

বিজ্ঞাপন