চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাশিয়া সফর শেষে দেশে ফিরলেন নৌপ্রধান

রাশিয়ার নৌবাহিনী প্রধান এডমিরাল নিকলাই আনাতোলেভিচ ইয়েভমেনভের আমন্ত্রণে রাষ্ট্রীয় সফর শেষে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল দেশে ফিরেছেন।

আজ শুক্রবার তিনি দেশে ফিরেন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌপ্রধান (অপারেশন্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে স্বাগত জানান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শুক্রবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

এতে আরও বলা হয়, রাশিয়া সফরকালে নৌপ্রধান গত ২৫ জুলাই দেশটির নৌবাহিনীর ৩২৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান ও পঞ্চম নেভাল প্যারেড এ অংশগ্রহণ করেন। এসময় নৌপ্রধান উক্ত অনুষ্ঠানে বিভিন্ন দেশ থেকে আগত নৌবাহিনী প্রধান ও উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

পরে তিনি রাশিয়ার নৌসদর পরিদর্শনসহ দেশটির নৌবাহিনী প্রধান এডমিরাল নিকলাই আনাতোলেভিচ ইয়েভমেনভের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

সাক্ষাৎকালে দুই দেশের নৌপ্রধানগণ পারস্পারিক সহযোগিতা বৃদ্ধিসহ বিভিন্ন দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। এ সময় দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া নৌপ্রধান দেশটির নৌ জাদুঘর ও ঐতিহাসিক স্থাপনাসমূহ পরিদর্শন করেন।

রাষ্ট্রীয় সফরে নৌপ্রধান গত ২৩ জুলাই রাশিয়ার উদ্দেশে ঢাকা ছাড়েন।