চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাম গোপাল ভার্মার যে পাঁচ ছবিতে মুগ্ধ দর্শক

বলিউডের জনপ্রিয় নির্মাতা রাম গোপাল ভার্মা। সিভিল ইঞ্জিনিয়ার হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। তবে বলিউডে নির্মাতা হিসেবে আত্মপ্রকাশের পর ইন্ডাস্ট্রিতেই গড়ে নিয়েছেন পাকাপোক্ত স্থান। ৫০টির বেশি ফিচার ফিল্ম তৈরি করেছেন তিনি। রাম গোপাল ভার্মার ছবি মানেই ভিন্ন কিছুর প্রত্যাশায় থাকেন দর্শক। আজ এই গুণী নির্মাতার জন্মদিন। তার বয়স হলো ৫৯। এক নজরে জেনে নিন নির্মাতার পাঁচটি জনপ্রিয় ছবি সম্পর্কে:

রঙ্গিলা: ১৯৯৫ সালের এই ছবিতে অভিনয় করেছিলেন উর্মিলা, আমির খান, জ্যাকি শ্রফ। ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে তৈরি হয়েছে এই ছবি। সেই সময়ে তো বটেই, এখনকার দর্শকদেরও ছবিটি মুগ্ধ করে চলেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সত্য: নিরীহ এক ব্যক্তির মিথ্যা মামলায় জড়িয়ে যাওয়ার কাহিনী নিয়ে এই ছবি। বলা হয়, ভারতীয় সিনেমায় অপরাধ থ্রিলার হিসেবে সত্য একটি কাল্ট!

বিজ্ঞাপন

সরকার: রাজনৈতিক অপরাধ থ্রিলার চলচ্চিত্র এটি। ১৯৭২ সালের হলিউডের সাড়া জাগানো সিনেমা ‘দ্য গডফাদার’র উপর ভিত্তি করে তৈরি। ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন।

ভুত: বলিউডের সবচেয়ে ভয়ের ছবিগুলোর একটি এটি। এক দম্পতি একটি ভৌতিক বাড়িতে ওঠে। এরপর গল্পের মোড়ে মোড়ে থাকে ভয় আর উৎকণ্ঠা।

কোম্পানি: মাফিয়া দাউদ ইব্রাহিমের এককালের সহকারী হানিফের বয়ান থেকেই মূলত এই ছবির অনুপ্রেরণা পান রাম গোপাল। এই গ্যাংস্টার থ্রিলার চলচ্চিত্রের মূল চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন অভিষেক, বিবেক ওবেরয়, মনীষা কৈরালা, এবং অন্তরা মালি।