চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রামোসের বিকল্পকে কিনে রাখল রিয়াল

৩৫ বছর বয়সী সার্জিও রামোসের সঙ্গে নতুন চুক্তি হবে কিনা এখন পর্যন্ত ঠিক করে উঠতে পারেনি রিয়াল মাদ্রিদ। কাজের মতো একটা কাজ অবশ্য সেরে রেখেছে লস ব্লাঙ্কোসরা। রামোসের বিকল্প হিসেবে বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডার ডেভিড আলাবাকে আগামী মৌসুমের জন্য কিনে রেখেছে স্প্যানিশ জায়ান্টরা।

বর্তমান ক্লাব বায়ার্ন মিউনিখের সঙ্গে আগামী ৩০জুন চুক্তির মেয়াদ ফুরাবে ১০ মৌসুম ক্লাবটির হয়ে খেলা অস্ট্রিয়ান ডিফেন্ডারের। নতুন করে চুক্তি করতে চাননি বলে ডিসেম্বর থেকে আড়ালে আবডালে নেয়া শুরু করেছিলেন খবর। রিয়াল ছাড়াও ম্যানসিটি, পিএসজি, লিভারপুল আর চেলসির মতো ক্লাব পেছনে লেগে ছিল তার। ইচ্ছা ছিল স্পেনে আসার, তাই রিয়ালের প্রস্তাবে রাজি হয়েছেন ২৮ বছর বয়সী সেন্ট্রাল ডিফেন্ডার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

১ জানুয়ারি থেকে রিয়ালের সঙ্গে আলোচনা শুরু করেন আলাবার এজেন্ট পিনি জাহাবি। কালক্ষেপণ না করে বার্ষিক ১১ মিলিয়ন ইউরোতে অস্ট্রিয়ান ডিফেন্ডারের সঙ্গে চুক্তি সেরেছে লস ব্লাঙ্কোসরা, মেয়াদ চার বছরের। মাদ্রিদে এসে এরইমধ্যে মেডিকেল টেস্টও সেরে ফেলেছেন আলাবা।

বায়ার্নের হয়ে ৪০৮ ম্যাচে ৩২ গোল, ৪৯ অ্যাসিস্ট করা আলাবা জিতেছেন ২৫টি শিরোপা। দুটি চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে আছে ৯টি বুন্দেসলিগা শিরোপা। সেন্ট্রাল ডিফেন্ডার হওয়া সত্ত্বেও মাঝমাঠ, এমনকি খেলতে পারেন লেফটব্যাক হিসেবেও।

আলাবার সাইনিংয়ে অনিশ্চিত হয়ে পড়েছে রিয়ালে রামোসের ভবিষ্যৎ। ক্লাবের দেয়া নতুন চুক্তিতে রাজি হয়ে এক মৌসুমে ১৩ মিলিয়ন ইউরো অথবা দুই মৌসুমের জন্য এরচেয়ে ১০ শতাংশ কমে রাজি হয়ে আরও কিছুদিন খেলে যেতে পারেন রিয়াল অধিনায়ক। অথবা পিএসজি বা অন্যকোনো ক্লাবের প্রস্তাবে ছাড়তে পারেন প্রিয় মাদ্রিদ শহর।