চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাতের প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী সাইদুর রহমানকে ছুরিকাঘাত ও টাকা ছিনতাইয়ের প্রতিবাদ জানিয়েছে শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে কেদ্রীয় গ্রন্থাগারের সামনে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও ঠাকুরগাঁও জেলা সমিতির ব্যানারে মানববন্ধন থেকে তারা এ প্রতিবাদ জানায়।

বিজ্ঞাপন

লোক প্রশাসন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মাহাবুব আলমের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তারা বলন: ‘শিক্ষার্থীরা দেশের বিভিন্ন জায়গা থেকে এখানে পড়তে আসে। আর তাদের নিরাপত্তার দায়িত্ব থাকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হাতে। কিন্তু তারপরেও প্রত্যেক শিক্ষার্থী নিজ ক্যাম্পাসে অনিরাপদ। এই নিরাপত্তার দায়িত্ব কার? আমরা জানি এখানে কারও নিরাপত্তা নেই। যেকোনো শিক্ষার্থী যেকোনো সময় ছিনতাইয়ের ও হত্যার শিকার হতে পারে। এতে প্রশাসনের কোনো হস্তক্ষেপ নেই।

বিজ্ঞাপন

শিক্ষার্থীরা আরও বলেন: ‘শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বাধ্য করতে হবে। কারণ প্রশাসনেরই শিক্ষার্থীদের নিরাপত্তা দেওয়ার কথা। এর আগেও ক্যাম্পাসে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে কিন্তু প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। আমরা চাই আমাদের ক্যাম্পাস নিরাপদ থাকুক। আমরা নির্ভয়ে ক্যাম্পাসে চলাচল করতে চাই।

মানববন্ধনে ফার্মেসি বিভাগের সহযাগী অধ্যাপক মা. আজিজুর রহমান, ঠাকুরগাঁও জেলা সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মা. ওমর ফারুক, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্ররি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী রিপন ইসলাম, মিঠুন সরকার, ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আনিসুর রহমান, আরবি বিভাগের মোস্তাফিজুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

রোববার রাত ৯ টার দিকে স্টেডিয়ামের পেছন দিয়ে হলে ফিরছিলেন সাইদুর রহমান। মাদার বখশ হলের কাছাকাছি যেতেই সামনে থেকে ৩ জন ও পেছন থেকে ৬ জন তার গতিরোধ করে। এসময় ছিনতাইকারীরা ছুরি দিয়ে পেট, বুক, ঘাড় ও হাতে আঘাত করে তার সঙ্গে থাকা ৩ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। পরে আহত শিক্ষার্থীকে মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হয়।

Bellow Post-Green View