চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাবি শিক্ষক মাহবুবুর রহমান রাসেলের অকাল মৃত্যু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাহবুবুর রহমান রাসেল (৩৬) মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি…রাজিউন)।

মঙ্গলবার ভোর তিনটার দিকে ঢাকার বাসাবো এলাকায় তার বোনের বাসায় মারা যান।

বিজ্ঞাপন

এ বিষয়ে বিভাগের সহযোগী অধ্যাপক মোজাম্মেল হোসেন বকুল জানান, গত সোমবার রাতে রাসেল গুরতর অসুস্থ হয়ে পড়লে ঢাকার বোনের বাসা থেকে তাকে বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয়। অবস্থা সংকটাপন্ন থাকায় সেখান থেকে তাকে আরেকটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিলো। পথেই তাঁর মৃত্যু হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন জানান, মঙ্গলবার ভোরে রাসেল মারা যান। নোয়াখালী জেলার নিজ গ্রামে বাদ আসর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। তাঁর এই অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

গত বছরের ২১ সেপ্টেম্বর ড. রাসেলের মস্তিকে রক্তক্ষরণ হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। ওইদিনই কর্তব্যরত চিকিৎসক এয়ার এ্যম্বুলেন্সে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য পাঠিয়ে দেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে বিশ্ববিদ্যালয়ে কিছুদিন চিকিৎসা নেয়ার পর তাকে ভারতে চিকিৎসা করার পরামর্শ দেন। সম্প্রতি তিনি দেশে ফিরে ঢাকায় বোনের বাসায় ছিলেন এবং সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং বিভিন্ন মহল শোক প্রকাশ
করেছেন।

ড. মাহবুবুরর রহমান রাসেল নোয়াখালী জেলার বেগমগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৯ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। তার উল্লেখযোগ্য প্রবন্ধ দেশ-বিদেশে প্রকাশিত হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং কন্যাসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।