চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাবি ক্যাম্পাস ও হল খোলার দাবিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম 

রাজশাহী বিশ্ববিদ্যলয়ের হল ও ক্যাম্পাস খুলে দেয়ার দাবিতে শিক্ষার্থীরা ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে। রোববার দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অবস্থান ও বিক্ষোভ মিছিল পালনকালে উপাচার্যের বাসভবনের সামনে শিক্ষার্থীরা এই ঘোষণা দেন।

বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেদ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয়। এসময় তারা হল-ক্যাম্পাস খোলার ব্যাপারে প্রশাসনকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়। তা না হলে শিক্ষার্থীরাই এ বিষয়ে সিন্ধান্ত নিবে বলে হুঁশিয়ার করে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

কর্মসূচিতে শিক্ষার্থীরা বলেন, অনতিবিলম্বে হল ও ক্যাম্পাস খুলে দিয়ে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করতে হবে। আমরা দেখেছি প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সকল শিক্ষার্থীকে অটো প্রমোশন দেয়া হয়েছে, সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে। তবে আমরা যেখানে আছি সেখানেই পরে আছি। এখন আমাদের নিয়ে ভাবুন, না হলে এই জনস্রোত আপনারা থামিয়ে রাখতে পারবেন না।

বিজ্ঞাপন

তারা আরো বলেন, দেশের সবকিছুই চলছে, কেবল শিক্ষাপ্রতিষ্ঠান করোনার অজুহাত দিয়ে বন্ধ রাখছে সরকার। এভাবে আর চলবে না।

অবস্থান কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশ নেন। এসময় আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসন কোন সিদ্ধান্ত না জানালে আগামীকাল আরো কোঠর কর্মসূচির হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।