চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাবিতে শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি করায় শিক্ষার্থীদের প্রতিবাদ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক এক্রাম উল্যাহ’র বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটি বাতিল করাসহ ৬ দফা দাবি জানিয়ে মানববন্ধন করেছেন বিভাগের শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুুপুরে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনের সামনে থেকে মৌন মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনের সামনে এসে মানববন্ধনে মিলিত হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এসময় শিক্ষার্থীরা ছয়টি দাবি জানান। তাদের দাবিগুলো হলো- অধ্যাপক এক্রাম উল্যাহ’র বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটি বাতিল, দুর্নীতিমুক্ত ক্যাম্পাস, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তা, বহিরাগতদের প্রবেশাধিকার নিষিদ্ধ, দুর্নীতির সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া ও বিনা কারণে শিক্ষক-শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, সংবিধানের ৩৯ ধারা অনুযায়ী দেশের নাগরিক হিসেবে প্রত্যেকেরই মত প্রকাশের স্বাধীনতা রয়েছে। কিন্তু দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করায় আমাদের শিক্ষকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অভিযোগ এনে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুই দিনের মধ্যে এই কমিটি বাতিল না করলে আমরণ অনশন করবে বলেও হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা। 

গত ৯ অক্টোবর দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধনে বহিরাগতদের আনার অভিযোগ ওঠে অধ্যাপক এক্রাম উল্যাহ’র বিরুদ্ধে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে শোকজ করে। এরপর গত শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৪৯৪তম সিন্ডিকেট সভায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে প্রশাসন।

Bellow Post-Green View