চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাবিতে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে ৮ দোকানিকে জরিমানা

মেয়াদোত্তীর্ণ খাবার রাখা ও অস্বাস্থ্যকর খাবার পরিবেশন করার দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অভ্যন্তরের ৮ দোকানিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহীর সহকারী পরিচালক হাসান আল মারুফ ও অপূর্ব অধিকারী এ অভিযান পরিচালনা করেন।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, পচা-বাসি চপ, সিঙ্গারা, পেঁয়াজু, পুরি, রোলসহ অসাস্থ্যকর খাবার এবং মেয়াদোত্তীর্ণ পণ্য থাকায় বিশ্ববিদ্যালয়ের পরিবহণ মার্কেটের ক্যাম্পাস ফুড কর্ণার দোকানে ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

এছাড়াও খাবারের মূল্য তালিকা না থাকায়, অস্বাস্থকর পরিবেশ, পচা-বাসি খাবার রাখায় সাগর ক্যান্টিনে দুই হাজার, একই কারণে টুকিটাকি চত্বরের মনির, বাবু, আকবর প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

বিশ্ববিদ্যালয় সংলগ্ন স্টেশন বাজারে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় ফয়জুল অ্যান্ড সন্স ৪ হাজার, খোরশেদ স্টোর ২ হাজার ও মাদারপুরী হোটেলে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এর আগে একই কারণে দুইবার ক্যাম্পাস ফুড কর্নারের দোকানীকে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন: ক্যাম্পাসের কয়েকটি দোকানে খাবারের গুণগত মান ঠিক নেই বলে শিক্ষক-শিক্ষার্থীদের কাছ থেকে অভিযোগ এসেছে। এই অভিযোগের ভিত্তিতে প্রক্টরিয়াল বডি ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা ক্যাম্পাসের ভ্রাম্যমাণ দোকানগুলোতে অভিযান চালায়। এসময় ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন মেয়াদোত্তীর্ণ, ভেজাল পণ্য থাকায় তাদেরকে জরিমানা করা হয়।

Bellow Post-Green View