চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সত্য ঘটনা অবলম্বনে রাফীর ওয়েব ফিল্ম

লকডাউনের মধ্যে ঘটে যাওয়া দেশব্যাপী আলোচিত খুন ও ধর্ষণের একটি মর্মান্তিক সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে ওয়েব ফিল্ম ‘জানোয়ার’। এটি নির্মাণ করেছেন ‘পোড়ামন ২’ ও ‘দহন’ খ্যাত তরুণ নির্মাতা রায়হান রাফী। টার্ন কমিউনিকেশনের প্রযোজনায় এর শুটিং ইতোমধ্যেই শেষ হয়েছে।

যেখানে অভিনয় করেছেন বড়পর্দার তাসকিন রহমান, ছোটপর্দার রাশেদ মামুন অপু, এলিনা শাম্মী, জামশেদ শামীম, ফারহাদ লিমন, মুনমুন প্রমুখ।

Reneta June

গেল এপ্রিলে ঘটে যাওয়া দেশব্যাপী আলোচিত সেই ঘটনা নিয়ে নির্মিত ‘জানোয়ার’ ছবিটি নিয়ে সরাসরি কিছু জানাতে চাইলেন না রায়হান রাফী।

বিজ্ঞাপন

চ্যানেল আই অনলাইনকে তিনি বলেন, কোন ঘটনা তা বলতে চাইনা, তবে এটি সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়েছি। এটি ৯০ মিনিটের ছবি, ইন্টারন্যাশনাল ফিল্মগুলোর লেন্থেই নির্মাণ করা। অনলাইন প্ল্যাটফর্মের জন্যই নির্মাণ করেছি। তাই একে ওটিটি ফিল্ম বলতে চাই। ফিল্মে যা যা থাকে এখানেও তাই আছে। পরবর্তীতে সেন্সর ছাড়পত্র নিয়ে সিনেমা হলেও মুক্তি দিতে পারি।

‘জানোয়ার’ ওয়েব ফিল্মে একজন পুলিশের (তদন্তকারি কর্মকর্তা) চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান। সিনেমার বাইরে এবারই প্রথম তিনি ওয়েব ফিল্মে কাজ করলেন। চ্যানেল আই অনলাইনকে তাসকিন জানান, প্যান্ডামিকের মধ্যেই ঘটে যাওয়া খুন ও ধর্ষণের ঘটনা নিয়ে ‘জানোয়ার’ নির্মিত হয়েছে।

তিনি বলেন, এমন সত্য ঘটনায় কাজ করতে গেলে গল্প পুরোপুরি জানার কিউরিসিটি কাজ করে। সেদিক থেকে রাফী আমাকে খুব সাহায্য করেছেন। তাই গল্পে ঢুকে কাজটি করতে খুব সুবিধা হয়েছে। এ ধরনের ঘটনা মানুষকে জানানোর দরকার আছে। সেই উদ্দেশ্যে ওয়েব ফিল্ম বানানো। তবে আগামীতে এমন মর্মান্তিক ঘটনা ঘটুক তা কখনই চাই না।

‘জানোয়ার’-এর গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বলে জানালেন এলিনা শাম্মী। তার ভাষায়, এটা সত্য ঘটনা অবলম্বনেই নির্মিত। পুরোপুরি ফিল্মি কাজ। আশা করছি, কাজটি দর্শক পছন্দ করবেন।

অভিনেতা জামশেদ শামীম বলেন, সেট বানিয়ে উত্তরায় টানা তিনরাত তিনদিন শুটিং করেছি। আমাদের দেশের একটি বাস্তব ঘটনা নিয়েই নির্মিত হয়েছে ‘জানোয়ার’। এর আগে দর্শক আমাকে সাধাসিধে চরিত্রে দেখেছেন। এবার হিংস্র চরিত্রে দেখতে পাবেন। বলা যায়, এক ধরনের মানুষ রুপি ‘জানোয়ার’!

‘জানোয়ার’-এ আরও অভিনয় করেছেন জাহাঙ্গীর আলম, রাহুল,আরিয়া আরিত্রা, মাহফুজুর রহমান। টার্ন প্রোডাকশন হচ্ছে লাইভ টেকনোলজিসের অংশ। প্রতিষ্ঠানটির পরিচালক তামজিদ অতুল বলেন, ‘জানোয়ার’ মূলত একটি ওয়েব ফিল্ম। ব্যাপ্তি ৯০ মিনিট। সিনেম্যাটিক অ্যাপে চলতি সেপ্টেম্বরের শেষে মুক্তি দেয়া হবে ‘জানোয়ার’।