চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রানা প্লাজার মালিকের জামিন স্থগিত করেছেন হাইকোর্ট

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সাভারের রানা প্লাজার মালিক সোহেল রানার জামিন স্থগিত করেছেন হাইকোর্ট।

এর আগে বিচারিক আদালতের দেওয়া জামিন বাতিল চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের শুনানি নিয়ে সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদরের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আজ দুদকের পক্ষে ভার্চুয়াল শুনানিতে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী শামসুন নাহার কনা। আর সোহেল রানার পক্ষে শুনানি করেন আইনজীবী মো. আলমগীর হোসেন ও মো. কায়সার জাহিদ।

আদেশের পর দুদক আইনজীবী খুরশীদ আলম খান বলেন, ‘গত ১৭ মে ঢাকার বিশেষ জজ আদালত সোহেল রানাকে জামিন দিয়েছিল। সেই জামিনটি বাতিল চেয়ে দুদকের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল। আজ হাইকোর্ট আবেদনটির শুনানি নিয়ে রানার জামিন স্থগিত করেছেন। হাইকোর্টের নিয়মিত বেঞ্চ চালু হওয়ার পরবর্তী এক সপ্তাহ পর্যন্ত এই স্থগিতাদেশ দেয়া হয়েছে।’

সাভারে ধসে পড়া রানা প্লাজার মালিক সোহেল রানার বিরুদ্ধে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সাভার মডেল থানার মামলা করেন দুদকের উপ-পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম। সে মামলায় দুই কোটি ৫৪ লাখ ৪৩ হাজার ৭৯৩ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয় সোহেল রানার বিরুদ্ধে।