চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাজস্থানের টানা তৃতীয় জয়

আইপিএলে স্টিভেন স্মিথের দুর্দান্ত ব্যাটিংয়ে টানা তৃতীয়বারের মতো জয় ছিনিয়ে নিয়েছে রাজস্থান রয়্যালস। ম্যাচ জেতানো ইনিংসে আইপিএলে নিজের প্রথম অর্ধশতক পূর্ণ করে ৭৯ রানে অপরাজিত থাকেন স্মিথ। তার নৈপুণ্যে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটের পরাজয় বরণ করে নিতে হয়।

আহমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সীদ্ধান্ত নেয় মুম্বাই। কাইরন পোলার্ড ও কোরি অ্যান্ডারসনের ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে ৫ উইকেটে ১৬৪ রান করতে সক্ষম হয় তারা।

Advertisement

দলীয় ৪৫ রানের মাথায় তিন উইকেট হারিয়ে বিপাকে পরে মুম্বাই। আবার ১০ রান করে আহত অ্যারন ফিঞ্চ মাঠ ছাড়তে বাধ্য হলে বিপদ বাড়ে। কিন্তু পোলার্ড ও অ্যান্ডারসনের ৯.১ ওভারে ১০৪ রানের জুটিতে ভর করে সম্মানজনক স্কোর গড়ে তারা। এরমধ্যে ৩৪ বলে ৫টি ছক্কা ও ৭টি চারের মারে ৭০ রানের এক চোখধাঁধানো ইনিংস খেলেন পোলার্ড। ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে ৩৮ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫০ রানের সময়োপযোগী ইনিংসটি খেলেন অ্যান্ডারসন। জবাবে খেলতে নেমে স্মিথের ৫৩ বলে ৮টি চার ও একটি ছক্কার দৃষ্টিনন্দন ৭৯ রানের ইনিংসের সুবাদে ৩ উইকেট হারিয়ে ৫ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌছায় রাজস্থান।

এবারের আসরে এরই মধ্যে টানা তৃতীয়বারের মতো হারের বৃত্ত থেকে বেরোতে ব্যর্থ হলো মুম্বাই।