চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

Nagod
Bkash July

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ৯ টায় ‘সি’ ইউনিটের শিফট-১ এর পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয় এবারের ভর্তি পরীক্ষা। প্রথম শিফটের পরীক্ষা শেষ হয় সকাল ১০টায়।

দ্বিতীয় শিফটের পরীক্ষা শুরু হয় দুপুর ১১টায় এবং শেষ হয় দুপুর ১২টায়। তৃতীয় শিফটের পরীক্ষা দুপুর ১টায় শুরু হয়ে শেষ হয় দুপুর ২টা পর্যন্ত এবং সবশেষ চতুর্থ শিফটের পরীক্ষা বিকেল সাড়ে ৩টায় শুরু হয়ে শেষ হয় বিকেল সাড়ে ৪টায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ‘সি’ ইউনিটের প্রথম শিফটে ১৯ হাজার ৩৫৮, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শিফটে ১৭ হাজার ৬৮৪ জন করে পরীক্ষার্থী অংশগ্রহণ করে। ‘এ’ ইউনিটের প্রথম শিফটে ১৬ হাজার ৮১০ এবং দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শিফটে ১৬ হাজার ৮০৯ জন করে পরীক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। সবশেষ ‘বি’ ইউনিটের প্রথম শিফটে ১৭ হাজার ৭১১, দ্বিতীয় শিফটে ১২ হাজার ৪৩৭ এবং তৃতীয় শিফটে অংশগ্রহণ করবে ৮ হাজার ৪৭৩ জন পরীক্ষার্থী।

এদিকে কেন্দ্রগুলো ঘুরে দেখেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা। পরে ভর্তি সংক্রান্ত বিষয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন উপাচার্য। এসময় উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে এখনো অবধি কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সন্দেহভাজনদেরকে নজরদারিতে কঠোর রাখা হয়েছে তাই তারা এবার প্রশ্ন ফাঁসের গুজব ছড়াতে পারেনি। গুজব ঠেকাতে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট সদা তৎপর আছে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ক্যাম্পাসে বিভিন্ন স্তরে নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে।

উল্লেখ্য, আগামীকাল মঙ্গলবার ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীরা ‘এ’ ইউনিটে পরীক্ষা দিতে পারবেন। আগামী বুধবার (২৭ জুলাই) ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে এ ভর্তিযুদ্ধ।

BSH
Bellow Post-Green View