চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাজনীতির মাঠে জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনীতির মাঠে অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরী। এক এগারোর সময় অন্যতম আলোচিত এই ব্যক্তি নির্বাচন করতে যাচ্ছেন জাতীয় পার্টির হয়ে।

বিজ্ঞাপন

একজন সাবেক সেনা কর্মকর্তার রাজনীতিতে আসার পেছনের উদ্দেশ্য নিয়ে কথা বলেছেন চ্যানেল আইয়ের সঙ্গে।

একাদশ জাতীয় নির্বাচনকে ঘিরে রাজনীতির মাঠে নতুন যাদের নাম আলোচনায় উঠে আসছে সেই তালিকায় শীর্ষে রয়েছে ওয়ান ইলেভেনের সময় অন্যতম আলোচিত ব্যক্তি সাবেক সেনা কর্মকর্তা (অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল) মাসুদ উদ্দিন চৌধুরীর নাম।

সেসময় দেশের দুর্নীতি-অনিয়ম দূর করতে তত্ত্বাবধায়ক সরকারের ‘গুরুতর অপরাধ দমন-সংক্রান্ত জাতীয় কমিটি’র প্রধান সমন্বয়ক ছিলেন তিনি। এরপর অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার হিসেবে ৭ বছর দায়িত্ব পালন করেন।

একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার শুরুতে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করলেও হঠাৎ করেই প্রেসিডিয়াম সদস্য পদ লাভসহ জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রতিরক্ষা উপদেষ্টা হিসেবে নিয়োগ পান সাবেক এই সেনা কর্মকর্তা। ফেনী-৩ আসনে মনোনয়ন প্রত্যাশীও তিনি।

বিজ্ঞাপন

সেনা কর্মকর্তা থেকে হঠাৎ করেই কেন জনপ্রতিনিধি হওয়ার ইচ্ছে, কেনই বা আওয়ামী লীগকে ছেড়ে জাতীয় পার্টিতে, প্রশ্ন ছিলো তার কাছে।

জনপ্রতিনিধি নির্বাচিত হলে এলাকার উন্নয়নমূলক নানা পরিকল্পনা রয়েছে তার। কর্ম জীবনের মতো রাজনৈতিক জীবনেও স্বাধীনতার চেতনা ও আদর্শ অক্ষুণ্ন রাখতে চান সাবেক এই সেনা কর্মকর্তা।

রাজনীতির মাঠে এক এগারোর অন্যতম আলোচিত ব্যক্তি অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরী

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে:

Bellow Post-Green View