চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাজধানীর শ্যামলীতে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

রাজধানীর শ্যামলী এলাকায় কিডনি হাসপাতালের সামনে র‍্যাব সদস্যদের সঙ্গে কথিত গোলাগুলিতে হানিফ মিয়া ওরফে শাহীন বিশ্বাস (৪৮) নামে একজন নিহত হয়েছেন।

শনিবার রাতে কিডনি হাসপাতালের সামনে র‍্যাব-২ পরিচালিত তল্লাশি চৌকিতে এ ঘটনা ঘটে।

র‍্যাব জানায়, নিয়মিত ডিউটির অংশ হিসেবে ২৯ ফেব্রুয়ারি রাত ১১টা থেকে কিডনি হাসপাতালের সামনে তল্লাশী চৌকি স্থাপন করে সন্দেহভাজন গাড়ি, সিএনজি, মোটরসাইকেল যাত্রীদের তল্লাশী করছিলো র‍্যাবের টহল টিম। রাত আনুমানিক ১২ টার দিকে একটি সিএনজিকে থামার সংকেত দিলে চেকপোস্টে এসে থামায়। এরপর ভেতরে থাকা ড্রাইভারসহ ৪ জনকে সিএনজি থেকে নামার জন্য অনুরোধ করা হয়।

বিজ্ঞাপন

ড্রাইভারসহ ৩ ব্যক্তি নেমে আসলেও পেছনের সিটে থাকা অন্যজন নামতে না চাইলে তাকে নামার জন্য বলা হয়। এর মধ্যেই সিএনজি থেকে নামা ৩ জন আচমকা ফাঁকা গুলি ছুড়ে দৌড়ে জাতীয় মানসিক হাসপাতালের সীমানা প্রাচীর টপকে পালিয়ে যায়।

এ সময় সিএনজিতে থাকা ব্যক্তিও র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে র‍্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে অস্ত্রধারী ওই ব্যাক্তি গুরুতর আহত হন। গুলিবিদ্ধ অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

র‍্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার (এসপি) মহিউদ্দিন ফারুকী চ্যানেল আই অনলাইনকে জানান, দুই পক্ষের গুলি বিনিময়কালে অস্ত্রধারী একজন দুর্বৃত্ত নিহত হয়েছেন। নিহতের মানিব্যাগে থাকা জাতীয় পরিচয় পত্র অনুযায়ী তার নাম হানিফ মিয়া ওরফে শাহীন বিশ্বাস (৪৮)। তার বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন ইছাপুর এলাকায়।

পরে ঘটনাস্থল থেকে ১ টি বিদেশী পিস্তল, ৬ রাউন্ড গুলিসহ তাদের বহনকারী সিএনজি চালিত অটোরিক্সাটি (ঢাকা মেট্রো-থ-১১-১০৪০) জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন