চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাজধানীতে রিকশা চালকদের সড়ক অবরোধ-বিক্ষোভ, তীব্র যানজট

রাজধানীর তিনটি গুরুত্বপূর্ণ সড়কে রিকশা চলাচল বন্ধের প্রতিবাদে রাজধানীর মালিবাগ-রামপুরা-বাড্ডা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন রিকশা চালক ও মালিকরা।

ইতোমধ্যে মালিবাগ থেকে শুরু করে বাড্ডা লিংক রোডসহ কয়েকটি রাস্তা আটকে রিকশা চালকরা আন্দোলন শুরু করে দিয়েছেন। রাজধানীর সব সড়কে রিকশা চলাচলের অনুমতি দেয়ার পক্ষে দাবি জানিয়ে স্লোগান দিচ্ছেন তারা।

বিজ্ঞাপন

মঙ্গলবার সকাল ৮টায় আন্দোলনকারীরা রাজধানীর রামপুরার ওয়াপদা রোড, উত্তর বাড্ডা ও কুড়িল বিশ্বরোডের সড়কের একপাশে অবরোধ করে। সকাল থেকে রাস্তা অবরোধ করে রাখার কারণে মালিবাগ, রামপুরা, বাড্ডা, কুড়িলের সঙ্গে সংযুক্ত সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বিজ্ঞাপন

আন্দোলনরত রিকশা চালকদের পক্ষ থেকে জানানো হয়েছে, দুপুর ১টা পর্যন্ত তাদের এই কর্মসূচি চলবে। এর মধ্যে সরকার রাজধানীর সব সড়কে রিকশা চালানোর অনুমতি না দিলে বুধবার আবারও সকাল থেকে ৭ ঘণ্টা আন্দোলন কর্মসূচি চলবে।

গত রোববার থেকে রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে রামপুরা হয়ে সায়দাবাদ, আসাদগেট, আজিমপুর থেকে সায়েন্স ল্যাবরেটরি সড়কে রিকশা চলাচল বন্ধ করে দেয়া হয়। এর আগে সিটি কর্পোরেশনের ঘোষণা অনুযায়ী এসব এলাকায় রিকশা ভ্যানও বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

গুরুত্বপূর্ণ তিনটি সড়কে রিকশা বন্ধ করে দেয়ার এ সিদ্ধান্তকে রুটি-রুজির ওপর আঘাত বলে অভিযোগ করছেন রিকশা চালকরা। তবে সিটি কর্পোরেশন বলছে, সড়কে গতি ও শৃঙ্খলা আনতেই এই পদক্ষেপ।

Bellow Post-Green View