চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রশিদ আউট, ফের অধিনায়ক আসগর

২০১৯ বিশ্বকাপের আগে হুট করেই সরিয়ে দেয়া হয়েছিল আসগর আফগানকে। গুলবাদিনের নেতৃত্বে বিশ্বকাপে ভরাডুবির পর তিন ফরম্যাটের অধিনায়ক করা হয় রশিদ খানকে। উত্তপ্ত চেয়ারে বেশিদিন থাকা হল না এ লেগস্পিনারেরও। ফের আফগানিস্তানের তিন ফরম্যাটের নেতৃত্বে ফেরানো হল আসগরকে।

বুধবার খুব বেশিকিছু বলেনি আফগান ক্রিকেট বোর্ড (এসিবি)। ছোট এক বিবৃতিতে তাদের বক্তব্যটা ছিল এমন, ‘এসিবির উচ্চ মহলে সিদ্ধান্ত নেয়া হয়েছে এখন থেকে আফগানিস্তানের সব ফরম্যাটে নেতৃত্ব দেবেন সিনিয়র ক্রিকেটার আসগর আফগান।’

নিজেদের অভিষেক টেস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে জয় পেলেও বিশ্বকাপের মাত্র দুই মাস আগে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয় আসগরকে। তখন তিন ফরম্যাটে নেতৃত্বের ভার দেয়া হয় তিনজনকে। টেস্টে রহমত শাহ, ওয়ানডেতে গুলবাদিন নাইব ও টি-টুয়েন্টির অধিনায়ক করা হয় রশিদ খানকে।

বিজ্ঞাপন

আসগরকে সরিয়ে দেয়ায় দলের সিনিয়রদের মধ্যে দেখা যায় ক্ষোভ। প্রভাব পড়ে বিশ্বকাপেও। জুলাইয়ে তিন ফরম্যাটের নেতৃত্ব পান রশিদ, তার সহ-অধিনায়ক করা হয় আফগানকে।

রশিদের নেতৃত্বে বাংলাদেশের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয় পায় আফগানিস্তান। জয় পায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজেও। এই সময়ে ফর্মের ওঠানামা চলে রশিদের বোলিংয়ে।

এসিবির বক্তব্য অনুযায়ী আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখেই আবারও পাল্টানো হয়েছে নেতৃত্ব। মূল নেতৃত্ব থেকে সরিয়ে রশিদকে করা হয়েছে আসগরের সহ-অধিনায়ক।

শেয়ার করুন: