চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রণবীর-ক্যাটরিনা বিবাহিত!

আধুনিক বিশ্বে ‘লিভ টুগেদার’ সাধারণ একটি বিষয়ে পরিণত হয়ে গেছে। বিদেশি সুন্দরী ক্যাটরিনা ও ‘বারফি’ খ্যাত সুপারস্টার রনবীর কাপুরও কয়েকদিন ধরে বান্দ্রার একটি অ্যাপার্টমেন্টে লিভ টুগেদার করছেন। কিন্তু আইনের দৃষ্টিতে এই দুই সুপারহিট যুগল এখন থেকে বিবাহিত।

ভারতের সর্বোচ্চ আদালত অবিবাহিত যুগল যারা একই বাসায় থাকে জীবন যাপন করেন তাদের জন্য একটি নতুন আইন জারি করেছেন। আইনের দৃষ্টিতে লিভ টুগেদারে থাকা অবিবাহিত যুগলরা এখন থেকে বিবাহিত বলে বিবেচিত হবে। বিচারপতি এমওয়াই ইকবাল ও বিচারপতি অমিতাভ রয় গঠিত একটি বেঞ্চ নতুন এই আইন জারি করেছেন।

Advertisement

ভারতে বিয়ের আগে একসাথে বসবাস করতে থাকা তারকা যুগলদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যদিও অনেকেই বলে ‘আমরা শুধু ভালো বন্ধু’। তারকারা ছাড়াও ভারতীয় নাগরিকদের জন্য বিয়ের আগে এক সঙ্গে থাকা একটি সাধারণ বিষয়ে পরিণত হয়েছে। যা অনেক ক্ষেত্রে সামাজিক নৈতিকতা অবক্ষয়ের জন্য দায়ী। তাই এই ধারা বন্ধের জন্য ভারত সরকার নতুন এই আইন জারি করেছেন।

আর নতুন এই আইনের ধারায় যারা অনেক দিন ধরে তাদের প্রিয় সঙ্গীর সঙ্গে লিভ টুগেদারে আছেন তারা এখন থেকে আইনের দৃষ্টিতে বিবাহিত। সে হিসেবে তাহলে হালের স্টার জুটি রণবীর-ক্যাটরিনা বিবাহিত বৈকি।