চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রংপুরের শতাধিক পরিবারে শবনম ফারিয়ার ‘ঈদ উপহার’

আসন্ন ঈদে রংপুরের হতদরিদ্র শতাধিক পরিবারের মুখে হাসি ফোটানোর উদ্যোগ নিয়েছেন অভিনেত্রী শবনম ফারিয়া…

গত এপ্রিলে শিল্পী সংঘের ফান্ডে একদিনের পারিশ্রমিক প্রদান, অসচ্ছলদের পাশে থাকতে নির্মাতা মুস্তাফা কামাল রাজের উদ্যোগে নিজ হাতে প্রায় দেড় শতাধিক মানুষকে খাদ্যসামগ্রী দিয়েছিলেন ছোটপর্দার প্রিয় মুখ শবনম ফারিয়া।

এবার আসন্ন ঈদে হতদরিদ্রদের মুখে হাসি ফোটানোর উদ্যোগ এই অভিনেত্রীর।

বিজ্ঞাপন

জনপ্রিয় এ অভিনেত্রী জানালেন, রংপুরে খেটেখাওয়া দিনমুজুর মানুষকে তিনি ঈদ উপহার দিতে যাচ্ছেন। ঈদের আগেই সেখানকার শতাধিক পরিবারের হাতে তার পক্ষ থেকে উপহার সামগ্রী পৌঁছে যাবে।

বিজ্ঞাপন

চ্যানেল আই অনলাইনকে শবনম ফারিয়া বলেন, ফেসবুকে আমার ফ্যান ক্লাবে জড়িত কয়েকজন এ উদ্যোগে এগিয়ে এসেছেন।

দেশের সবচেয়ে দরিদ্র জনগোষ্ঠী বসবাস করে উত্তরাঞ্চলের রংপুরে। সরকারি তথ্য অনুযায়ী, দেশের দরিদ্র এমন ১০টি জেলার মধ্যে ৫টিই রংপুর বিভাগের।

শবনম ফারিয়া বলেন, প্রতিবছর আমার গ্রাম চাঁদপুরে ঈদের আগে উপহার সামগ্রী পাঠাই। কিন্তু করোনার ফলে এবার দেখলাম রংপুর অঞ্চলের অবস্থা সবচেয়ে বেশি খারাপ। এজন্য ঈদে ওই অঞ্চলের কিছু মানুষদের পাশে থাকার চেষ্টা করছি।

শবনম ফারিয়া জানান, তিনি ঢাকা থেকে টাকা পাঠিয়ে দেবেন। লিয়াকত নাকে এক ফ্যান আছে যার বাড়ি রংপুর, সে তার আশাপাশের দরিদ্র মানুষের কাছে সবকিছু পৌঁছে দেবেন। তিনি বলেন, এটাকে ত্রাণ নয়, ঈদ উপহার হিসেবে দিচ্ছি।

শবনম ফারিয়ার এ কার্যক্রমে যে কেউ সম্পৃক্ত থাকতে পারবে। এই অভিনেত্রী জানান, আর দু একদিন অপেক্ষা করছি। কেউ যদি টাকা পাঠিয়ে আমাদের সঙ্গে শামিল থাকতে চায় তাও পারবে। এজন্য আমার ফ্যান পেজ ও ফ্যান ক্লাবে যোগাযোগ করতে হবে।