চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৪ বছরের শিশুর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, দ্বিধায় পুলিশ

৪ বছরের এক শিশুর বিরুদ্ধে স্কুলে তারই এক সহপাঠীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে। দিল্লীর দ্বারকায় ঘটেছে এই ঘটনা।

এরই মধ্যে পুলিশ এই ঘটনায় একটি মামলা দায়ের করেছে বলে জানিয়েছে এএনআই। কিন্তু তারপরও পুলিশ বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই চলেছেন কিভাবে ছোট্ট এই অভিযুক্তের বিরুদ্ধে আইনী প্রক্রিয়া চালানো যায়।

একই বয়সের নির্যাতনের শিকার মেয়েটির বাবা-মা দায়ের করা মামলায় বলেন, শুক্রবার স্কুল থেকে বাসায় ফিরে নিজের শরীরে ব্যক্তিগত কিছু অঙ্গে ব্যথার কথা জানায় শিশুটি।

বিজ্ঞাপন

এরপরই সে বাবা মাকে নির্যাতনের কথা প্রকাশ করে বলে জানায় পুলিশ। তখন সে আরো বলে, স্কুলে একটি ছেলে তার প্যান্টের বোতাম খুলে আঙুল দিয়ে তাকে নির্যাতন করে। ছেলেটি তাকে আঘাতের পর আঘাত করতেই থাকে কারণ তখন আশেপাশে কেউ ছিলো না।

মেয়েটির বাবা মা স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধেও অবহেলার অভিযোগ তোলে। এমনকি স্কুলের প্রিন্সিপাল, শিক্ষক এবং কোঅর্ডিনেটরও ঘটনাটি জানার পরও কোনো সাহায্য করতে এগিয়ে আসেনি। তারা ওই ছেলেটির পূর্ণ পরিচয়ও প্রকাশ করেনি।

ডাক্তারের কাছে যৌন নির্যাতনের বিষয়টি নিশ্চিত হওয়ার পরে তারা পুলিশের কাছে যান। পুলিশ ধর্ষণ মামলা গ্রহণ করে, কিন্তু এরপরের পদক্ষেপ কি হবে সেই বিষয়ে তারা নিশ্চিত নয়।

দিল্লি পুলিশের মুখপাত্র দীপেন্দ্র পাঠক বলেন, ইন্ডিয়ান পেনাল কোড অনুযায়ী ৭ বছরের কম বয়সী বাচ্চাদের বিরুদ্ধে অভিযোগের উঠতে তাদের বিশেষ নিরাপত্তা দেওয়া হয়।  আমরা সব তথ্যই পরীক্ষা করছি, সঙ্গে বিষয়টি খুবই সংবেদনশীলতার ভিত্তিতে নিয়ন্ত্রণ করছি।

বিজ্ঞাপন