চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সচেতন না হলে ডেঙ্গুর বিস্তার আরও বেশি হতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রী

ডিএমএফআর মলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন: সচেতন না হলে ডেঙ্গুর বিস্তার আরও বেশি হতে পারে। এজন্য জনগণ এক হয়ে ডেঙ্গু নির্মূলে কিছু না কিছু অবদান রাখছে।

রাজধানীর সোবহানবাগের ডিএমএফআর মলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিক সামাজিক দায়বদ্ধতায় আজ থেকে বিনামুল্যে ডেঙ্গু শনাক্তে রক্ত পরীক্ষা ও প্রয়োজনীয় পরামর্শ দেবে। এই কর্মসূচির উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ডেঙ্গুর প্রকোপের কারণে দেশের প্রায় সব হাসপাতালগুলোতে রোগীদের ভিড় সামলাতে হিমশিম অবস্থা থাকায় বিনামূল্যে জ্বরের রোগীদের ডেঙ্গু শনাক্তে এগিয়ে এসেছে রাজধানীর ডিএমএফআর মুলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিক।

ইউরোপের ই ডব্লিউ বিলা মেডিকো ও কনকর্ড ফার্মাসিউটিক্যাল লিমিটেডর সহায়তায় আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত বিনামুল্যে ডেঙ্গু শনাক্তে পরীক্ষা ও পরার্মশ চলবে।

বিজ্ঞাপন

ডিএমএফআর মলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টার দেশের প্রথম রিজেনারেটিভ ল্যাব। ইতোমধ্যে এই ল্যাব বিশ্বমানের প্রযুক্তির মাধ্যমে ক্যান্সার ছাড়াও বিভিন্ন রোগ ও রোগের ঝুকিঁ নির্ণয়ে কাজ করেছে। জাতীয় স্বার্থে ডেঙ্গু শনাক্তে বিনামূল্যে চিকিৎসা সেবায় অংশ নিচ্ছে ডিএমএফআর মুলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিক।

রাজধানীর মিরপুর রোড়ে সোবহানবাগ নাভানা নিউব্যারি প্লেস-৪/১এ সপ্তমতলা এই ঠিকানায় ডিএমএফআর মুলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারে আগামী ৫ সেপ্টম্বর পর্যন্ত বিনামুল্যে এই সেবা পাওয়া যাবে।

বিস্তারিত ভিডিও রিপোর্টে:

বিজ্ঞাপন