চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যে কোনো সময় হতে পারে বৃষ্টি

আগেই আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, ঈদের দিন বৃষ্টি হতে পারে। সোমবার সকালে দেশের কিছু কিছু স্থানে ইতোমধ্যে বৃষ্টি হয়েছে। আবারও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সোমবার আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় সোমবার অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া রাজধানী ঢাকা, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু জায়গায় সোমবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

উত্তর বঙ্গোপসাগর ও আশপাশের এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে বলে জানানো হয়েছে পূর্বাভাসে। এর ফলে মৌসুমী বায়ু বাংলাদেশের দক্ষিণাঞ্চলে সক্রিয় এবং অন্যান্য অঞ্চলে মোটামুটি সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারি অবস্থায় রয়েছে।

বিজ্ঞাপন

অন্যদিকে ঢাকা ও সিলেট বিভাগের কিছু স্থানে এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু’এক জায়গায়ও মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে।

তাপ প্রবাহ সম্পর্কে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টাঙ্গাইল, ফরিদপুর, রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, তেতুলিয়া, সাতক্ষীরা, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চল এবং ময়মনসিংহ ও সিলেট বিভাগের উপর দিয়ে যে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে তা কিছু কিছু জায়গায় অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

এছাড়াও সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Bellow Post-Green View