চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যে কারণে শাহরুখের সিনেমার প্রস্তাব ফিরিয়েছিলেন হৃত্বিক

Nagod
Bkash July

চলতি মাসেই মুক্তির ১৯ বছর পার করলো করণ জোহর পরিচালিত বলিউডের অন্যতম জনপ্রিয় ও তারকাবহুল সিনেমা ‘কাভি খুশি কাভি গাম’। পারিবারিক মূল্যবোধ, ভ্রাতৃত্ববোধ, রোমান্স, গ্ল্যামার, কমেডি, দেশপ্রেম, শ্রুতিমধুর গান- কী ছিলো না এই সিনেমায়? সেজন্যই হয়তো ছবিটি সব শ্রেণির দর্শককে মুগ্ধ করতে পেরেছিলো।

Reneta June

ছবিটির অন্যান্য সH চরিত্রের মতই অন্যতম দুটি চরিত্র ছিল শাহরুখ খান ও হৃত্বিক রোশানের। পর্দায় যেখানে এই দুই তারকা বেশ সুন্দর ভাবেই ফুটিয়ে তুলেছিলেন তাদের মধ্যকার ভ্রাতৃত্ববোধ। তবে তাদের মধ্যকার এই ভ্রাতৃত্ববোধের সম্পর্কটা দর্শকরা যে শুধু ‘কাভি খুশি কাভি গাম’ সিনেমাতেই উপভোগ করতে পারতো এমনটা নয়। এই সিনেমার পর আরো একটি সিনেমাতে চুক্তিবদ্ধ হওয়ার সম্ভবনা ছিল এই দুই তারকার। যেটি ছিল ফারাহ খান পরিচালিত ‘ম্যায় হু না’ ছবিটি।

মূলত সেই ছবিটিতে শাহরুখের ছোট ভাইয়ের চরিত্রে জায়েদ খান যে চরিত্রটিতে অভিনয় করেছিলেন সেটির জন্য ফারাহ খানের পছন্দের তালিকায় প্রথম নাম ছিল হৃত্বিকের। তবে হৃত্বিকের বাবা রাকেশ রোশান সেসময় চেয়েছিলেন হৃত্বিক একক প্রকল্পে মনোনিবেশ করুক। সেকারণেই মূলত শাহরুখের সাথে ‘ম্যায় হু না’ তে চুক্তিবদ্ধ হওয়া হননি হৃত্বিকের।

তবে লাকি চরিত্রে পর্দায় দর্শকদের মন কম জয় করেছিলেন হৃত্বিকের প্রাক্তন স্ত্রী সুজানা খানের ছোট ভাই জায়েদ খান। শুধু তাই নয়, বেশ সুন্দর সাবলীল অভিনয় করে প্রশংসিতও হন তিনি। ফলে দর্শক মহলে ছবিটি যেমন প্রসংশিত হয়েছিল, ঠিক তেমন বক্স অফিসেও মাত করেছিল।

BSH
Bellow Post-Green View