চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যে কারণে মেসির প্রাসাদের উপর দিয়ে বিমান উড়ে না

ভাঙতে হবে লিওনেল মেসির প্রাসাদ্যোম বাড়ি, ঠিক এই কারণে নাকি সম্প্রসারণ করা যাচ্ছে না বার্সেলোনার এল প্রাত বিমানবন্দর। এ নিয়ে অনেক তর্ক-বিতর্ক আছে, যাতে আবার নতুন করে ঘি ঢেলেছেন স্প্যানিশ এয়ারলাইন প্রধান হাভিয়ের সানচেজ-প্রিয়েতো। বিতর্কের কারণ খুঁজতে গিয়ে স্প্যানিশ পত্রিকা এএস অবশ্য দেখাচ্ছে অন্য যুক্তি!

সম্প্রতি এক সাক্ষাতকারে সানচেজ-প্রিয়েতো জানিয়েছেন, মেসির বাড়ির উপর দিয়ে বিমান যেতে দেয়া হয় না। আর এ কারণে বাড়ানো যাচ্ছে না বিমান বন্দরের আকারও, ‘মেসির বাড়ির উপর দিয়ে কোনো বিমান উড়তে পারে না। বিশ্বে আর কোথাও এমনটা হয় না।’

বিজ্ঞাপন

কেবল প্রিয়েতোর কথাই নয়। বিমান উড়লে দুপুরের ঘুমেও নাকি সমস্যা হয় মেসির। আর্জেন্টিনা ও বার্সেলোনা অধিনায়ক তাই সরাসরি নিষেধ করে দিয়েছেন, তার বাড়ির উপর দিয়ে যেন কোনো বিমান উড়ে না যায়!

বিজ্ঞাপন

প্রিয়েতোর এই কথা শোনার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আবারও নতুন করে আছড়ে পরে বিতর্কের ঢেউ। অনেকেই মেসিকে গাল-মন্দ করছেন, অনেকেই খুঁজছেন কারণ। এএস কারণ খুঁজতে গিয়ে পেয়েছে অন্য উত্তর।

বার্সেলোনার প্রধান কেন্দ্র থেকে ২৫ কিলোমিটার দূরে গাভা উপশহরে মেসির বাড়ি। তার বাড়ির কোল ঘেঁষে ন্যাচারাল ডেল গারাফ ইকো পার্কের অবস্থান। বন্য পরিবেশ ও বিলুপ্ত প্রায়সব প্রাণী রক্ষায় বিশেষ ভাবে সচেষ্ট স্পেনের পরিবেশ অধিদপ্তর। বন্য পরিবেশ যেন কোনোভাবে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য বিশেষ আইন করে দিয়েছে তারা।

এ কারণে মেসি ও পার্কের উপর দিয়ে বিমান উড়তে পারে না। বাধ্য হয়ে ভূমধ্যসাগরের উপর বিমানকে খানিকটা ঘুড়িয়ে আনতে হয় বৈমানিকদের। পার্কের বিষয়টি অনেকেরই অজানা, তাই যত দোষ বেশিরভাগই পড়ছে বার্সা অধিনায়কের ঘাড়ে।

Bellow Post-Green View