চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যে কারণে ভারতীয় প্রেক্ষাগৃহে আবারও এই পাঁচটি ছবি

মঙ্গলবার (২৬ জানুয়ারি) ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস। ১৯৫০ সালের এই দিনে ভারতের সংবিধান প্রণীত হয়। তাই এই দিনটিকে রাষ্ট্রীয়ভাবে প্রজাতন্ত্র দিবস হিসেবে পালন করেন ভারতীয়রা।

বিশেষ এই দিবস উপলক্ষে ভারতের প্রেক্ষাগৃহগুলোতে পুনরায় মুক্তি পেল বলিউডের সুপারহিট পাঁচটি সিনেমা। যে সিনেমাগুলো বিভিন্ন সময়ে ভারতের বক্স অফিস রাজ করেছে, চলুন এক নজরে জেনে নেয়া যাক সেই সিনেমাগুলো কী কী:

পদ্মাবত
২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত সঞ্জয় লীলা বানসালির ‘পদ্মাবত’ ছবিটি ব্যাপক সাড়া ফেলেছিল। দীপিকা পাডুকোন, রণবীর সিং এবং শহীদ কাপুর অভিনীত এই বিগ বাজেটের সিনেমাটি আয় করেছিল প্রায় ২৮২ কোটি রুপি।

বিজ্ঞাপন

রইস
শাহরুখ খান অভিনীত ২০১৭ সালে মুক্তি প্রাপ্ত ‘রইস’ সিনেমাটিও ব্যাপক সাড়া ফেলেছিল। বক্স অফিসে এর আয় ছিল ১২৮ কোটি রুপি। এই সিনেমাটিও বিশেষ এই দিনে পুনরায় মুক্তি দেওয়া হয়েছে।

এয়ারলিফট
অক্ষয় কুমার অভিনীত ২০১৬ সালে মুক্তি প্রাপ্ত ‘এয়ারলিফট’ ছবিটি ছিল অক্ষয়ের অন্যতম জনপ্রিয় একটি সিনেমা। ছবিটি বক্স অফিসে আয় করেছিল ১২৩ কোটি রুপি।

অগ্নিপথ
করন যোহরের স্বপ্নের প্রজেক্ট ছিল হৃত্বিক রোশান অভিনীত ‘অগ্নিপথ’। ১১৯ কোটি রুপি আয়কৃত ছবিটিও ব্লকবাস্টার হিট হয়েছিল।

জয় হো
২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত সালমান খান অভিনীত ‘জয় হো’ সিনেমাটিও পুনরায় মুক্তি পাচ্ছে বিশেষ এই দিনে। অ্যাকশনভিত্তিক এই সিনেমাটি সেসময় আয় করেছিল ১০৯ কোটি রুপি।