চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যেভাবে জলিকে সরিয়ে জিতের নায়িকা ফারিয়া

ঢাকাই চলচ্চিত্রে প্রথমবারের মতো ‘বাদশা’ সিমেনায় অভিনয় করছেন কলকাতার সুপারহিট হিরো জিৎ। ছবির নায়ক ঠিক হলেও নায়িকা নিয়ে বেশ কিছুদিন মিডিয়ায় ধুম্রজাল সৃষ্টি হয়েছিলো। বাংলাদেশের থেকে জাজ মাল্টিমিডিয়া ঘোষণা দিয়েছিলেন নায়িকা জলির নাম অন্যদিকে ভারতীয় গণমাধ্যম বলছিলেন জিতের নায়িকা হচ্ছে নুসরাত ফারিয়া।

আসলে কে হচ্ছে জিতের নায়িকা? এবার তা পরিষ্কারভাবে জাজ মাল্টিমিডিয়া বিভিন্ন গণমাধ্যমের কাছে মুখ খুলেছেন। বলেছেন, ‘বাদশা’  শিরোনামের এ চলচ্চিত্রে  জলি নয়, জিতের নায়িকা হচ্ছে নুসরাত ফারিয়া।

‘বাদশা’ চলচ্চিত্রে জলির অভিনয় করার খবর দিয়েছিলেন জাজের কর্ণধার আব্দুল আজিজ। তিনিই আবার গণমাধ্যমে জানিয়েছেন, জাজের পরবর্তী ছবি বাদশা’য় জলি নয় নুসরাত ফারিয়া অভিনয় করছেন। এরই মধ্যে চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধও হয়েছেন ফারিয়া। এখন শুধু শুটিং শুরু হতে বাকি।

নায়ক: জিৎ
জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে এ ছবিটি যৌথভাবে প্রযোজনা করছে কলকাতার এস কে মুভিজ। চলচ্চিত্রটি পরিচালনা করছেন কলকাতার পরিচালক বাবা যাদব।

জানা গেছে, ১ মার্চ থেকে এ ছবির শুটিং শুরু হবে। প্রথমে বাংলাদেশে এরপর হায়দ্রাবাদ এর রামোজি ফিল্ম সিটিতে, সব শেষে অস্ট্রেলিয়াতে শুটিং করা হবে। ‘বাদশা’ সিনেমার সঙ্গীত পরিচালনা করবেন ভারতের জিৎ গাঙ্গুলি ও বাংলাদেশের ইমন সাহা।

নায়িকা: নুসরাত ফারিয়া
এরআগে, গত মাসে কলকাতার বাংলা পত্রিকা ‘এবেলা’ একটি সংবাদ প্রকাশ করে, সেখানে তারা একটি সমীক্ষা করেছে নুসরাত ফারয়িা ও জলিকে নিয়ে। তারা বলছেন, টালিগঞ্জের পরিচালকরা মনে করছেন, জলি সবেমাত্র একটি ছবি দিয়ে তার ক্যারিয়ার শুরু করেছে। অন্যদিকে নুসরাত ফারিয়া ‘আশিকি’ ও ‘হিরো ৪২০’ সিনেমায় অভিনয় করেছেন।

এবং কলকাতার দর্শকরা তাকে গ্রহণ করেছেন। তাই জিতের নায়িকা হিসেবে ফারিয়ার পাল্টাটা বেশ ভারি রয়েছে কলকাতার দিক থেকে। তাই সব সমীক্ষা শেষে জলিকে প্রথমে ঘোষণা দিলেও ছবির শুটিং শুরু করার আগে তাকে বাদ দিয়ে ‘আশিকি’ খ্যাত নুসরাত ফারিয়েকে বেছে নিয়েছেন।

নায়িকা: জলি
এরমধ্যে নুসরাত ফারিয়ার দ্বিতীয় যৌথ প্রযোজনার ছবি ‘হিরো ৪২০’ মুক্তি পাচ্ছে আগামী ১২ ফেব্রুয়ারী। এতে ফারিয়ার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার হিরো ওম ও নায়িকা রিয়া সেন।