চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুব ওয়ানডেতে সবচেয়ে বেশি উইকেট শিকারি মিরাজ

বাংলাদেশের ওপেনার নাজমুল হোসেন শান্ত অনূর্ধ্ব-১৯ পর্যায়ে  সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়ার পর এবার সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডে খাতায় নাম লেখালেন আরেক বাংলাদেশি ক্রিকেটার। মঙ্গলবার নামিবিয়ার বিপক্ষে ২ উইকেট নিয়ে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ড গড়েছেন বাংলাদেশের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ।

অনূর্ধ্ব-১৯ পর্যায়ের ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডটি ২০০৮ সাল থেকে ছিল পাকিস্তানের বর্তমান জাতীয় দলের অলরাউন্ডার ইমাদ ওয়াসিমের দখলে। ২০০৫ থেকে ২০০৮ সাল পর্যন্ত মোট ৭৩টি উইকেট নিয়েছেন তিনি। আজ নামিবিয়ার বিপক্ষে ২ উইকেট তুলে নেওয়ায় মিরাজের উইকেট সংখ্যা দাঁড়িয়েছে ৭৪। নামিবিয়ার বিপক্ষে ৭ দশমিক ৫ ওভার বল করে মাত্র ১২ রান খরচায় ২ উইকেট নেন মিরাজ।

Advertisement

৫৩ ম্যাচ খেলে ৭৪টি উইকেট পেয়েছেন মিরাজ। পাশাপাশি ব্যাট হাতে করেছেন ১ হাজার ১৩৭ রান। সবচেয়ে বেশি রান সংগ্রহের তালিকায় বাংলাদেশের অধিনায়কের নাম আছে ১২তম অবস্থানে।

সবচেয়ে বেশি উইকেট শিকারের তালিকার প্রথম ১০ জনের মধ্যে মিরাজ ছাড়াও আছেন আরো তিন বাংলাদেশি ক্রিকেটার। চতুর্থ স্থানে আছেন মাহমুদুল হাসান। ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত ৫৭ ম্যাচ খেলে ৬৬ উইকেট নিয়েছেন তিনি। অষ্টম ও নবম স্থানে আছেন সোহরাওয়ার্দী শুভ (৫৫) ও সালেহ আহমেদ শাওন (৫৪)।