চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুবলীগের বয়সসীমা শিথিলের সুযোগ নেই: নানক

যুবলীগের নতুন নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে বয়সসীমা শিথিলের সুযোগ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও যুবলীগের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির নানক।

সোমবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সম্মেলনের সার্বিক প্রস্তুতির কার্যক্রম পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

নানক বলেন: যুবলীগের প্রথম গঠনতন্ত্র আমার কাছে আছে। সেখানে স্পষ্ট লেখা রয়েছে ৩৫ বছরের বেশি কেউ যুবলীগ করতে পারবে না। আমাদের নেত্রী সিদ্ধান্ত নিয়েছেন একটি নির্দিষ্ট বয়সসীমার মধ্যে যুবলীগকে নিয়ে আসার। আমার মনে হয় নেত্রীর এ সিদ্ধান্তের বাইরে যাওয়ার সুযোগ নেই।

বিজ্ঞাপন

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগের সম্মেলন প্রসঙ্গে তিনি বলেন: যুবলীগের জাতীয় কংগ্রেসের আগে মহানগর কংগ্রেস হওয়া উচিত ছিলো। কিন্তু এক্ষেত্রে একটু ব্যত্যয় ঘটেছে। আমাদের নেত্রী এখন দেশের বাইরে রয়েছেন। তিনি দেশে ফিরলে এ বিষয়টি নিয়ে আমরা তার সঙ্গে আলোচনা করবো।

সম্মেলন প্রস্তুতি প্রসঙ্গে নানক বলেন: এখন পর্যন্ত যুবলীগের জাতীয় কংগ্রেসর মঞ্চ প্রস্তুতির প্রক্রিয়া চলছে। কৃষকলীগ থেকে এখানে সম্মেলন শুরু হয়েছে। এরপর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন সম্মেলন হয়েছে। সবাই সবার নিজস্ব আদলে মঞ্চ প্রস্তুত করেছে।

যুবলীগের মঞ্চ প্রস্তুত প্রসঙ্গে তিনি বলেন: আমরা এবারের মঞ্চটি পদ্মাসেতুর আদলে তৈরি করছি৷ যেন আমাদের নেত্রী এখানে এসে বসলে মনে হয় পদ্মাসেতুর ওপর বসে আছে।

এসময় মঞ্চ পরিদর্শনে আরও ছিলেন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন ইসলাম, প্রেসিডিয়াম সদস্য বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদিসহ অনেকে।

Bellow Post-Green View