চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাষ্ট্র-রাশিয়ায় মৃত্যু আবারও হাজারের ওপরে, যুক্তরাজ্যে বাড়ছে সংক্রমণ

করোনাভাইরাস মহামারীর প্রাদুর্ভাব আগের তুলনায় হ্রাস পেলেও যুক্তরাষ্ট্র-রাশিয়ায় মৃত্যু এখনো হাজারের ওপরে। আর যুক্তরাজ্যে বাড়ছে সংক্রমণ।

ওয়ার্ল্ডোমিটার এর তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ‍যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১ হাজার ৪২৮ জনের। তার পরেই রয়েছে রাশিয়া। দেশটিতে মারা গেছে ১ হাজার ৩৬ জন। রাশিয়ায় আগেরদিনও মৃত্যু ছিলো ১ হাজার ২৮ জনের মৃত্যু।

এ নিয়ে যুক্তরাষ্ট্রের মোট মৃত্যু দাঁড়িয়েছে ৭ লাখ ৫৩ হাজার ৭৪৭ জন। আর রাশিয়ার ২ লাখ ২৭ হাজার ৩৮৯ জন। অবশ্য মৃত্যুর দিক থেকে ৬ লাখ ৪ হাজার ৭৬৪ জন নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। আর ৪ লাখ ৫৩ হাজার ৭৬ জন নিয়ে তৃতীয় অবস্থানে ভারত।

গত কয়েকদিন ধরে সংক্রমণ বাড়ছে যুক্তরাজ্যে।প্রায় সব নাগরিককে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়ার পরও সংক্রমণের হার এমন বৃদ্ধি শঙ্কায় ফেলেছে দেশটির বিশেষজ্ঞদের।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে শনাক্ত হয়েছে ৫২ হাজার ৯ জন। আগেরদিন ছিলো ৪৮ হাজার ৯৬৪ জন এবং ১৯ অক্টোবর শনাক্ত ছিলো ৪৩ হাজার ৩৬৫ জন।এ নিয়ে যুক্তরাজ্যে মোট শনাক্ত দাঁড়িয়েছে ৮৬ লাখ ৪১ হাজার ২২১ জন।

যদিও দৈনিক শনাক্তে এখনো যুক্তরাষ্ট্র এগিয়ে।গতকালও দেশটিতে শনাক্ত হয়েছে ৮০ হাজার ৮৩৫ জন। এ নিয়ে মোট শনাক্ত দাঁড়িয়েছে ৪ কোটি ৬১ লাখ ৭৪ হাজার ৫৪৭ জন। করোনা শনাক্তে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে শনাক্ত হয়েছে মোট ৩ কোটি ৪১ লাখ ৪২ হাজার ৪৪১ জন। আর ২ কোটি ১৬ লাখ ৯৭ হাজার ৩৪১ জন নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল।

গত একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে আরও ৪ লাখ ৬১ হাজার ২৯০ জন। মারা গেছে ৭ হাজার ১৯৪ জন।

শুক্রবার সকাল পযন্ত বিশ্বে মোট করোনা শনাক্ত দাঁড়িয়েছে ২৪ কোটি ৩২ লাখ ৬২ হাজার ৮৮০ জন। মোট মারা গেছে ৪৯ লাখ ৪৫ হাজার ২০৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছে ২২ কোটি ৪ লাখ ৫৪ হাজার ২৩৩ জন।

 

 

বিজ্ঞাপন