চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে সৃষ্টি একাডেমির উদ্যোগে বাংলা বর্ষবরণ

করোনাকালেও বাংলা বর্ষবরণ উপলক্ষে যুক্তরাষ্ট্রের প্রবাসীদের নিয়ে সফল অনুষ্ঠান আয়োজন করে সৃষ্টি একাডেমি। তবে আয়োজনটি ছিলো ভার্চুয়ালে। 

গত শুক্রবার (৯ এপ্রিল) নিউইয়র্ক সময় রাত ৯টা থেকে শুরু হয় এই অনুষ্ঠান হয়। আয়োজকেরা জানান, বিগত বছরগুলোতে শারীরিক উপস্থিতিতে জমকালো আয়োজনে বাংলা বর্ষবরণ আয়োজন করা হলেও এবার করোনা পরিস্থিতির কারণে ভার্চুয়াল অনুষ্ঠান করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ড. সুবর্ণা আফরিন খান। তার সাথে সহযোগিতায় ছিলেন কৌতুক অভিনেতা জাভেদ মাহমুদ শিপলু।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে নাচ পরিবেশন করে সৃষ্টি একাডেমির শিক্ষার্থী টিয়ানা, উমাইনা, জুনাইয়না, সাহরিস, আরিয়া, বাদা, ঈশান, সামির, জারা ও খাইরুছ। সেই সাথে একাডেমির শিক্ষক সুবর্ণা, তমা ও বিচিত্রা বাংলা গানের সাথে নৃত্যের মাধ্যেম অনুষ্ঠানটিকে আরো প্রানবন্ত করে তুলে।

এ আয়োজনে সৃষ্টি একাডেমির শিশু শিল্পীদের নাচের পাশাপাশী পিয়ানো পরিবেশন করেন আলমীর রহমান। এছাড়া গান পরিবেশন করেন রুদাবা মোক্তাদির, সোনিয়া লাসমিন লাবনী, জার্সী ওয়েভ ও এসএন্ডআর ব্যান্ড। আবৃত্তি পরিবেশন করেন রাহাত মোক্তাদির।

অনুষ্ঠানটির স্ট্রিমিং পার্টনার হিসেবে কাজ করেছে সুবিধাবঞ্চিত শিশুদের সহযোগিতাকারী প্রতিষ্ঠান আগামী। স্ট্রিমিং সহযোগিতায় ছিলেন আগামী’র মোস্তাফিজুর রহমান পারভেজ। অনুষ্ঠানটি একই সাথে সৃষ্টি একাডেমির ফেইসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল এবং আগামীর ফেইসবুক পেইজে প্রচারিত হয়।

২০০৬ সালে প্রতিষ্ঠিত সৃষ্টি একাডেমি যুক্তরাষ্ট্রের প্রবাসীদের নাচ প্রশিক্ষণসহ বাংলা সংস্কৃতিকে পরবর্তী প্রজন্মের কাছে ছড়িয়ে দেয়ার জন্য কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন