চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে ভ্যাকসিন দিয়ে মিলিয়ন ডলার পুরস্কার জেতার সুযোগ!

ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ভ্যাকসিন গ্রহণ করলে ১ মিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ প্রায় ১০ লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্রের ওহাইও রাজ্যের গর্ভনর।

ওহাইওর গর্ভনর মাইক ডিওয়াইন বলেছেন, যে ব্যক্তি কমপক্ষে একটি ভ্যাকসিনের ডোজ পেয়েছেন তারা লটারিতে অংশগ্রহণ করতে পারবে। প্রতি পাঁচ সপ্তাহ পর বুধবার এই পুরস্কার দেওয়া হবে।

বিজ্ঞাপন

শুধু এমন অফার দিয়েই থেমে থাকেনি যুক্তরাষ্ট্রের এই রাজ্যটি। আরও বলা হয়েছে,ওহাইওতে ১৮ বছরের কম বয়সীদের ভ্যাকসিন দেওয়ার জন্য থাকছে ওহাইও পাবলিক বিশ্ববিদ্যালয়ে টিউশন, রুম ও বোর্ড এবং বইসহ চার থেকে পাঁচ বছরের জন্য স্কলারশিপের সুযোগ।

২ জুনের মধ্যে ভ্যাকসিন গ্রহণে এমন সব পুরস্কার থাকছে বলে জানিয়েছে আইরিশ এক্সামিনির নামে মার্কিন একটি অনলাইন সাইট। এর মধ্যে ওই রাজ্যটিতে ২ জুনের পরে মাস্ক পরাও আর বাধ্যতামূলক থাকছে না।


মাইক ডিওয়াইন আরও জানিয়েছেন, এই অর্থ বিদ্যমান ফেডারেল মহামারির ত্রাণ তহবিল থেকে দেওয়া হবে। অনেকে মিলিয়ন ডলার পুরস্কারের সংখ্যা দেখে অর্থের অপচয় ভাবছে। কিন্তু পুরস্কার ঘোষণায় যদি একটি রাজ্যে করোনাভাইরাস দূর করা যায় সেদিকে আমাদের লক্ষ্য রাখার বিষয়।

এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ২৬ মে প্রথম পুরস্কার ঘোষণা করা হবে। কমপক্ষে যাদের ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়া হয়েছে তারাই থাকবে। পাঁচ সপ্তাহের মধ্যে প্রতি বুধবার এই ১০ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।

বিজ্ঞাপন