চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে বিমান বাহিনী প্রধানের কর্মব্যস্ত দিন অতিবাহিত

যুক্তরাষ্ট্রে সফররত বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত কর্মব্যস্ত দিন অতিবাহিত করেছেন।

আজ বৃহস্পতিবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক নূর ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সফরের অংশ হিসেবে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান গতকাল বুধবার পেন্টাগনে যুক্তরাষ্ট্র বিমান বাহিনী প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়র ডিফেন্স সিকিউরিটি কো-অপারেশন এজেন্সি (ডিএসসিএ) এর পরিচালক মিসেস হেইডি গ্রান্ট এবং অফিস অব সেক্রেটারি অব ডিফেন্স ফর পলিসি এর দক্ষিণ এশিয়া বিষয়ক প্রধান পরিচালক এর সাথে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।

এর আগে তিনি গত মঙ্গলবার জাতিসংঘ সদর দপ্তরের সামরিক উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল কার্লোস হাম্বার্তো লোয়েতের সাথে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ বিমান বাহিনী কন্টিনজেন্ট এর বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় সহ রোটেশনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বিমানের ব্যবহার এবং মিশনে নিয়োজিত বিমান বাহিনীর শান্তিরক্ষীদের সুযোগ-সুবিধার বিষয়ে আলোচনা করেন।

এছাড়াও, সফরের অংশ হিসেবে তিনি যুক্তরাষ্ট্রে এফ-১৬ বিমানের ম্যানুফেকচারিং কারখানা পরিদর্শনসহ পেন্টাগনে সংঘঠিত ৯/১১ এর হামলায় নিহতদের স্মৃতিসৌধ পরিদর্শন ও শ্রদ্ধা জ্ঞাপন করেন।