চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের নতুন রেকর্ড 

অতীতের পরিসংখ্যান অতিক্রম করে যুক্তরাষ্ট্র করোনা আক্রান্তে নতুন রেকর্ড করলো। গত একদিনে ‍আক্রান্ত হয়েছেন ৭৩ হাজারের বেশি মানুষ। আর মারা গেছেন নয় শতাধিক।

করোনাভাইরাসে এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৩৬ লাখ ৯৫ হাজার। মারা গেছেন ১ লাখ ৪১ হাজার ১১৪ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৬ লাখ ৭৯ হাজার ৬৩৩ জন।

বিজ্ঞাপন

মহামারীর আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্র শীর্ষে অবস্থান করছে। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের হার। কিন্তু এরই মধ্যে সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে।

গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৮২৯ জন মানুৃষ৷  একদিনে সর্বোচ্চ মৃত্যু  ব্রাজিলে, ১ হাজার ২৯৯ জন।

বিজ্ঞাপন

ব্রাজিলে এখন মোট করোনা আক্রান্ত হয়েছেন ২০ লাখ ১৪ হাজার ৭৩৮ জন।

ভারতেও বাড়ছে আক্রান্তের হার৷ করোনায় শীর্ষ এ ৩ নাম্বার দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৪৬৮ জন। মারা গেছেন ৬৮০জন। ভারতে মোট করোনা সংক্রমিত হয়েছেন ১০ লাখ ৫ হাজার ৬৩৭ জন মানুষ। আর মোট মৃত্যু হয়েছে ২৫ হাজার ৬০৯ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, গত একদিনে বিশ্বে মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৮ হাজারের অধিক মানুষ । মারা গেছেন ৫ হাজার ৭৩৭ জন।

শুক্রবার সকাল সাড়ে ৭টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা  ১ কোটি ৩৯ লাখ ৪৬ হাজার। আর মৃৃত্যু হয়েছে  ৫ লাখ ৯২ হাজার ৬৭৭ জনের। সুৃস্থ হয়েছে  ৮২ ‍লাখ ৭৭ হাজার ৭৩২ জন।