চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ১ লাখ ছাড়ালো

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ করোনাভাইরাসে যুক্তরাষ্ট্র্রে মৃত্যুর সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেলো। দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে মারা গেছেন আরো ৭৭৪ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৫৭২ জন (২৭ মে, বুধবার ভোর পর্যন্ত)।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১৯ হাজার ৪৯জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা এখন ১৭ লাখ ২৫ হাজার হাজার ২৭৫জন।

বিজ্ঞাপন

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ার পর করোনার কেন্দ্রস্থল হয়ে উঠে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত বিশ্বের ২৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিশ্বের অন্যান্য দেশগুলোর চেয়ে করোনায় সবচেয়ে ভয়াবহ অবস্থা যুক্তরাষ্ট্রের। আক্রান্ত ও মৃতের দিক থেকে দেশটিতে সবার ওপরে অবস্থান করছে।

সবকটি অঙ্গরাজ্যে করোনা ছড়িয়েছে যুক্তরাষ্ট্রে। তবে সবচেয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে নিউইয়র্ক।

তবে গত কয়েকদিন ধরে করোনাভাইরাসের প্রাণকেন্দ্র হয়ে উঠছে এখন ল্যাটিন আমেরিকার দেশগুলোতে। ল্যাটিন আমেরিকার ব্রাজিল এখন যুক্তরাষ্ট্রের পরেই অবস্থান করছে।বিশ্বে করোনা আক্রান্তের দিক থেকে তৃতীয় ও চতুর্থ অবস্থানে আছে যথাক্রমে রাশিয়া এবং স্পেন। এরপরই অবস্থান করছে যুক্তরাজ্য, ইটালি, ফ্রান্স, জার্মানি, তুরস্ক। ভারত আছে করোনা আক্রান্তের দিক থেকে ১০ নম্বরে। আর বাংলাদেশ উঠে এসেছে  ২৪ নম্বরে।

বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা এখন ৫৬ লক্ষ ৮৪ হাজার ৭৯৫ জন। মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৫২ হাজার ২২৫ জন মানুষের।