চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে করোনার বিধ্বংসী প্রভাবে একদিনেই ৭২৬ জনের মৃত্যু

মার্কিন যুক্তরাষ্ট্রের বুকে আরো নৃশংসভাবে আঘাত হেনেছে কোভিড-১৯ করোনা ভাইরাস। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৭২৬ জন। আর আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৯৪১ জন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে যুক্তরাষ্ট্রের এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৮৮ হাজার ৫৩০ জন, যা এককভাবে সর্বোচ্চ। মোট মৃত্যুর সংখ্যা ৩ [...]

মার্কিন যুক্তরাষ্ট্রের বুকে আরো নৃশংসভাবে আঘাত হেনেছে কোভিড-১৯ করোনা ভাইরাস। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৭২৬ জন। আর আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৯৪১ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে যুক্তরাষ্ট্রের এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৮৮ হাজার ৫৩০ জন, যা এককভাবে সর্বোচ্চ। মোট মৃত্যুর সংখ্যা ৩ হাজার ৮৮৯ জন, আক্রান্তের তুলনায় মৃত্যু অনেকটা কম হলেও গতকাল থেকে তা দ্রুতগতিতে বাড়ছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের সরকার আশঙ্কা করছে, আগামী সপ্তাহে কমপক্ষে ১ লাখ মানুষের মৃত্যু হতে পারে।

বিজ্ঞাপন

করোনার ভয়াবহতা দেখে দেশের মানুষকে ‘জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে‘ করোনা মোকাবিলায় সবধরণের নির্দেশনা অনুসরণ করার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প।

ট্রাম্প শোকাহত হৃদয়ে বলেন, আমি চাই সামনে আসা কঠিন দিনের জন্য প্রত্যেক আমেরিকান প্রস্তুত থাকুক। এটা শুধু ফ্লু নয়, দুষ্টচক্র। আগামী দুই সপ্তাহ খুব বেদনাদায়ক হতে চলেছে আমাদের জন্য।