চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত আবার দেড় লাখ ছাড়াল

Nagod
Bkash July

করোনার সংক্রমণ আবারও তীব্রভাবে বৃদ্ধি পেয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। একদিনে সেখানে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ৫৫ হাজার ৩০০ জনের বেশি।

Reneta June

গত জুন মাসেই দেশটিতে দৈনিক শনাক্তের গড় ছিলো ১১ হাজার। কিন্তু আগস্টের শুরু থেকেই তা বেড়ে গড়ে ১ লাখের বেশি হয়। আর মাত্র ১২ দিনের ব্যবধানে তা দেড় লাখ ছাড়িয়ে গেছে। এর আগে জানুয়ারিতে সর্বশেষ একদিনে করোনা সংক্রমণ দেড় লাখের বেশি দেখা গেছিলো দেশটিতে।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৭৩ লাখ ৬৪ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৭ হাজার ২০০জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২১ লাখ ৫৫ হাজারের বেশি মানুষের। এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৩০ হাজার ৭০০ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৩ লাখ ১৯ হাজারের বেশি মানুষের। প্রাণ হারিয়েছে ৫ লাখ ৬৭ হাজার মানুষ।

গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৭ লাখ ১৯ হাজার ২০০ জন। একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ১০ হাজার ৬৮ জনের।  এখন পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২০ কোটি ৬৯ লাখ ৮ হাজার মানুষের।

এসময়ে করোনা থেকে সেরে উঠেছেন ১৮ কোটি ৫৫ লাখের বেশি মানুষ। আর প্রাণ হারিয়েছে ৪৩ লাখ ৫৭ হাজারের বেশি মানুষ।

BSH
Bellow Post-Green View