চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত আবার দেড় লাখ ছাড়াল

করোনার সংক্রমণ আবারও তীব্রভাবে বৃদ্ধি পেয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। একদিনে সেখানে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ৫৫ হাজার ৩০০ জনের বেশি।

গত জুন মাসেই দেশটিতে দৈনিক শনাক্তের গড় ছিলো ১১ হাজার। কিন্তু আগস্টের শুরু থেকেই তা বেড়ে গড়ে ১ লাখের বেশি হয়। আর মাত্র ১২ দিনের ব্যবধানে তা দেড় লাখ ছাড়িয়ে গেছে। এর আগে জানুয়ারিতে সর্বশেষ একদিনে করোনা সংক্রমণ দেড় লাখের বেশি দেখা গেছিলো দেশটিতে।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৭৩ লাখ ৬৪ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৭ হাজার ২০০জনের।

বিজ্ঞাপন

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২১ লাখ ৫৫ হাজারের বেশি মানুষের। এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৩০ হাজার ৭০০ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৩ লাখ ১৯ হাজারের বেশি মানুষের। প্রাণ হারিয়েছে ৫ লাখ ৬৭ হাজার মানুষ।

গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৭ লাখ ১৯ হাজার ২০০ জন। একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ১০ হাজার ৬৮ জনের।  এখন পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২০ কোটি ৬৯ লাখ ৮ হাজার মানুষের।

এসময়ে করোনা থেকে সেরে উঠেছেন ১৮ কোটি ৫৫ লাখের বেশি মানুষ। আর প্রাণ হারিয়েছে ৪৩ লাখ ৫৭ হাজারের বেশি মানুষ।

বিজ্ঞাপন