চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে একদিনেই করোনা আক্রান্ত সাড়ে ২৬ হাজার, মৃত্যু ১৫৩৫

প্রতিনিয়ত করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যায় ছাড়িয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র। ওয়ার্ল্ডওমিটারের তথ্য বলছে, দেশটিতে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছে ২৬ হাজার ৬৪১ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৫৩৫জন। এই নিয়ে এ পর্যন্ত মোট মৃত্যু ২৩ হাজার ৬৪০ জন।

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যের সবগুলোতেই করোনা সংক্রমণ ছড়িয়েছে। প্রতিটি অঙ্গরাজ্যেই আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। তবে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অঙ্গরাজ্য নিউইয়র্ক। সেখানেই আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।শুধু নিউইয়র্কে আক্রান্ত হয়েছে প্রায় ১ লাখ ৯০ হাজার ২৮৮ জন। মৃত্যু হয়েছে ১০ হাজার ৫৬ জন।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের পড় একদিনে মৃত্যুর রেকর্ড করেছে যুক্তরাজ্য। দেশটিতে একদিনে করোনায় মারা গেছে ৭১৭ জন। মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৩৩৯। ইতালিতে বর্তমানে মৃতের সংখ্যা ২০, ৪৬৫ জন। ২৪ ঘণ্টায় এখানে করোনায় ৫৬৬ জনের মত্যু হয়েছে। তবে সম্প্রতি দেশটিতে করোনায় মৃতের সংখ্যা কমতে শুরু করেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এদিকে ফ্রান্সে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছে ৫৭৪,স্পেনে-৫৪৭,বেলজিয়ামে ৩০৩,জার্মানিতে ১৭২, এবং ইরানে ১১১।

বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ১৯ হাজার ৬৯৯ জন।অর্থাৎ প্রতিদিন করোনা আক্রান্ত হয়ে গড়ে ১ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

তথ্যমতে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ২৫ হাজার ১৩৮ জন। আর তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৫ হাজার ৭ জন।