চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাজ্যে প্রথম ভ্যাকসিন নিলেন ৯০ বছর বয়সী মার্গারেট

যুক্তরাজ্যে গণ ভ্যাকসিন কার্যক্রমের প্রথম ভ্যাকসিনটি নিয়েছেন ৯০ বছর বয়সী এক নারী। কোভেন্ট্রির ইউনিভার্সিটি হাসপাতালে ম্যাট্রোন মে কর্মীরা কেনানকে ভ্যাকসিন প্রদান করেন। 

সামনের সপ্তাহে ৯১ বছরে পা দিবেন মার্গারেট কেনান। তার মতে, এটাই সবচেয়ে ভালো অগ্রিম জন্মদিনের উপহার।

বিজ্ঞাপন

দেশব্যাপী বিতরণের অপেক্ষায় থাকা ফাইজার বায়োএনটেকের ৮ লাখ ডোজের প্রথম ডোজটি মার্গারেট গ্রহণ করেন সকাল সাড়ে ছয়টার দিকে।  সামনের সপ্তাহগুলোতেই বাকি ভ্যাকসিনও বিতরণ শুরু হবে।

বিজ্ঞাপন

এই মাসের শেষ নাগাদ আরো ৪০ লাখ মানুষ ভ্যাকসিন পাবে বলে প্রত্যাশা করা হচ্ছে।  শুরুতে আশির বেশি বয়সী, কিছু স্বাস্থ্য ও সেবাকর্মী ভ্যাকসিন গ্রহণ করবেন।

এন্নিস্কিলেন বাসিন্দা কেনান বলেন, প্রথম ব্যক্তি হিসেবে ভ্যাকসিন গ্রহণ করে আমি খুব বিশেষ সুবিধাপ্রাপ্ত অনুভব করছি। এটাই সবচেয়ে ভালো অগ্রিম জন্মদিনের উপহার যেটা আমি প্রত্যাশা করতে পারি।  তার মানে আমার নিজের জীবনের নতুন বছরটির পরেই নতুন বছরের আয়োজনে পরিবার ও বন্ধুদের সাথে সময় কাটানোর দিকে নজর দিতে পারি।

সবার উদ্দেশ্যে তিনি বলেন, আমার ভালোমতো যত্ন নেওয়ার জন্য আমি মে এবং এনএইচএসকে যথেষ্ট ধন্যবাদ দিয়ে শেষ করতে পারবো না। যাদের ভ্যাকসিন নেওয়ার কথা বলা হচ্ছে তাদের সেটা নেওয়ার পরামর্শ দিবো আমি।  ৯০ বছর বয়সে আমি এটা নিতে পারলে আপনারাও পারবেন।

যুক্তরাজ্যের হেলথ সেক্রেটারি ম্যাট হ্যানকক বলেন, সামনে অনেক দীর্ঘ পথ, কিন্তু সফরটা আজ শুরু হলো।