চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে ভাড়া বিমান

করোনাভাইরাস পরিস্থিতিতে যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে বিমান ভাড়া করেছে সরকার। আগামী ১০ মে তাদের ফিরিয়ে আনতে ফ্লাইট পরিচালনা করা হবে৷

বাংলাদেশ হাইকমিশন লন্ডন থেকে রোববার প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি বাংলাদেশ বিমান বাহিনী কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে পরিচালনা করা হবে। এটি আগামী ১০ মে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে এবং একই দিনেই ফিরতি ফ্লাইট ঢাকার উদ্দেশে রওনা হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মার্চ মাসের শেষের দিকে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বাণিজ্যিক ফ্লাইট স্থগিতের পর বাংলাদেশ হাইকমিশন লন্ডন যুক্তরাজ্যে আটকা পড়া বাংলাদেশী নাগরিক এবং শিক্ষার্থীদের দেশে ফিরে যেতে উদ্যোগ গ্রহণ করেছে।

যুক্তরাজ্যে আটকা পড়া বাংলাদেশী নাগরিকদের মধ্যে দেশে ফিরতে ইচ্ছুক সকলকে নিচের লিঙ্কে https://forms.gle/4x4JKfy9jxGDaujL7 জরুরিভাবে তাদের নাম নিবন্ধনের জন্য হাইকমিশন আহ্বান জানিয়েছে।

যেহেতু চার্টার্ড ফ্লাইটে আসন সীমিত, তাই যাত্রীরা ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে নিবন্ধিত হবেন এবং নিবন্ধকরণের পরে, হাই কমিশন কমিটি ফ্লাইট সম্পর্কে আরও বিস্তারিত জানাতে সব নিবন্ধিত যাত্রীর সঙ্গে স্বতন্ত্রভাবে যোগাযোগ করবে।

বর্তমানে বাংলাদেশে আটকে থাকা এবং চার্টার্ড বিমানে যুক্তরাজ্যে ফিরে যেতে ইচ্ছুক যাত্রীদেরও জরুরি ভিত্তিতে নিচের লিঙ্কে https://www.baf.mil.bd/bafwt/tickets.php বাংলাদেশ বিমান বাহিনী কল্যাণ ট্রাস্টের সঙ্গে নিবন্ধন করতে হবে।