চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যারা মানুষ পুড়িয়ে মারে তারা কখনোই মানুষের প্রতিনিধি হতে পারে না: প্রধানমন্ত্রী

যারা মানুষ পুড়িয়ে মারে তারা কখনোই মানুষের প্রতিনিধি হতে পারে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় এসেছে উন্নয়নের ধারা অব্যাহত রেখে মানুষের উন্নয়ের জন্য সৃষ্টি করেছে। আর বিএনপি সেই সৃষ্টিগুলো ধ্বংস করেছে।

শনিবার বিকেলে গনভবণে ভিডিও কনফারেন্সে ঢাকা-চট্টগ্রাম রেলওয়ের লাকসাম থেকে চিকনি আসান্তার ৬১ কিলোমিটার নবনির্মিত ডাবল লাইনের ট্রেন সার্ভিস উদ্ধোধন করে তিনি এ মন্তব্য করেন। 

শেখ হাসিনা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু হত্যার পর  ’৭৫-এ যারা অবৈধভাবে ক্ষমতায় এসেছিলো তারা দেশের উন্নয়কে ব্যাহত করে ধ্বংসের খেলায় মেতে উঠেছিল। জিয়াউর রহমানের নেতৃত্বে দেশে তখন দুর্নীতি প্রতিষ্ঠিত হয়েছিল। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে জনকল্যাণে কাজ করেছে। দেশের আর্থ-সামাজিক অবস্থা সমৃদ্ধ করেছে।

Advertisement

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘৭৫-এর মত স্বাধীনতাবিরোধীরা এখনো দেশে ধ্বংসের খেলা খেলছে, জনদুর্ভোগ সৃষ্টি করছে, মানুষ পুড়িয়ে মারছে। আসলে বিএনপি ও জামায়াত দল কখনো কিছু সৃষ্টি করতে পারেনি। বরং ধ্বংস করে গেছে।

তিনি বলেন, বর্তমান সরকার জনগণের উন্নয়নের কথা মাথায় রেখে যোগাযোগ ব্যবস্থা উন্নত করেছে। যার ধারবাহিকতায় ২০০৯ সালে আমরা রেলপথকে আলাদা মন্ত্রণালয় করে মানুষের যোগাযোগ ব্যবস্থা আরও সহজ করেছি।

তিন মাস ধরে চলা বিএনপি নেত্রীর হরতাল অবরোধের কড়া সমালোচনা করে শেখ হাসিনা বলেন, বর্তমান সরকার মানুষকে খাদ্য দিচ্ছে, নিরাপত্তা দিচ্ছে, আর তারা মানুষকে পেট্রোল বোমায় পুড়িয়ে মারছে। দেশের জনগণ তাদের প্রতিহিত করবে।