চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যাদের নিয়ে এশিয়ান কাপ বাছাইয়ে যাচ্ছে বাংলাদেশ

এশিয়ান কাপ বাছাই এবং তার আগে ইন্দোনেশিয়ার সঙ্গে ফিফা প্রীতি ম্যাচের জন্য ২৭ জনের দল দিয়েছে বাফুফে। বাংলাদেশের নেতৃত্বে যথারীতি জামাল ভুঁইয়া।

অবশ্য ঘোষিত স্কোয়াড থেকে রাতেই চার ফুটবলারের নাম কাটা যবে। দল নামিয়ে আনা হবে ২৩ জনে। কারণ, জাতীয় দলের চার খেলোয়াড় কলকাতায় এএফসি কাপে বসুন্ধরা কিংসের হয়ে খেলে এসেছেন একদিন আগেই। তারা- তারেক কাজি, মাসুক মিয়া জনি, মতিন মিয়া এবং সুমন রেজা।

Reneta June

সন্ধ্যায় হোটেলে অবস্থান করা এ চারজনের ফিটনেস টেস্ট হবে। যদি তারা ফিট থাকেন, তখন স্কোয়াডে থাকা চারজনকে ছাঁটিয়ে দল ২৩ সদস্যের হবে। আর তারা ফিট না থাকলে বাকিদের নিয়েই উড়াল দেবে বাংলাদেশ। কোচ হাভিয়ের কাবরেরা এবং বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ সংবাদ সম্মেলনে বিষয়টি জানান।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার রাত ১টা ১০ মিনিটে ইন্দোনেশিয়ার পথে উড়াল দেয়ার কথা ছিল লাল-সবুজের দলের। সেই সময়ে এসেছে বদল। ভোর ৩টা ৪৫ মিনিটে উড়বে ফুটবল টাইগারদের বহনকারী উড়োজাহাজ।

বাংলাদেশ দল
গোলরক্ষক: আনিসুর রহমান জিকো, মোহাম্মাদ নাঈম, আশরাফুল ইসলাম রানা।
ডিফেন্ডার: ইয়াসিন আরাফাত, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, টুটুল হোসেন বাদশাহ, রায়হান হাসান, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইসা ফয়সাল, তারেক কাজি।
মিডফিল্ডার: সোহেল রানা, মোহাম্মাদ আতিকুর রহমান ফাহাদ, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, রাকিব হোসেন, মেরাজ হোসেন অপি, জামাল ভুঁইয়া, পাপন সিংহ, মাসুক মিয়া জনি।
ফরোয়ার্ড: জাফর ইকবাল, ফয়সাল আহমেদ ফাহিম, সাজ্জাদ হোসেন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সুমন রেজা।