চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যাকাতের নামে দুর্ঘটনা হলে কঠোর ব্যবস্থা

যাকাতের সময় দুর্ঘটনা এড়াতে পুলিশের সহায়তা নেওয়ার পরামর্শ দিয়ে ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, যাকাত দেওয়ার নামে কোনো দুর্ঘটনা ঘটলে এর আয়োজকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ঈদ উপলক্ষ্যে রাজধানীতে দুস্থদের মাঝে নতুন কাপড় বিতরণ শেষে এ কথা বলেন তিনি।

শনিবার পল্টন কমিউনিটি সেন্টারে ওই কর্মসূচির উদ্বোধন করে এ ধরণের কাজে বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান ডিএমপি কমিশনার।

বিজ্ঞাপন

সাংবাদিকদের তিনি বলেন, অন্য বছরের মতো এবারও রমজানের মাঝামাঝি সময়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে দুস্থদের মাঝে নতুন কাপড় বিতরণ করা হচ্ছে।

পুলিশ কমিশরার দুঃখ প্রকাশ করে বলেন, পৃথিবীর অন্য দেশে একটি বহুতল ভবন হতে গেলে ট্রাফিক পুলিশের মতামত লাগে। দুঃখজনক হলো এইদেশে এরকম কোনো আইন নেই। তাই বিভিন্ন মার্কেটে গাড়ি রাখার জায়গা নেই বলে রাস্তায় সবাই গাড়ি পার্ক করে রাখে।

বিজ্ঞাপন

বিভিন্ন সময়ে আর্থিক প্রতিষ্ঠানের সামনে গুলি করে টাকা ছিনতাই ঘটনায় আশেপাশের ভাসমান হকারদের জড়িত থাকার অভিযোগে নিয়েও কথা বলেন আছাদুজ্জামান মিয়া।

‘সব জায়গায় না পারলেও গুরুত্বপূর্ণ জায়গাগুলো আমরা হকার মুক্ত করবে। এই প্রক্রিয়া চলমান থাকবে। ঈদের পরে এই প্রক্রিয়া আরো বেগবান হবে।’

ব্যাংক ও এটিএম বুথসহ যেকোনো আর্থিক প্রতিষ্ঠানের আশপাশে সবধরনের ভাসমান দোকান উচ্ছেদেরও নির্দেশ দেন তিনি।

রাজধানীর নিরাপত্তা ব্যবস্থায় জনগণেরও সহায়তাও চান ডিএমপি কমিশনার।

Bellow Post-Green View