চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ময়মনসিংহের শিক্ষা প্রতিষ্ঠানে ধর্ষণবিরোধী লাগাতার কর্মসূচি

যৌন নিপীড়ন ও ধর্ষণের বিরুদ্ধে দেশব্যাপী ঐক্যবদ্ধ আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহ বিভাগের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে লাগাতার কর্মসূচি ঘোষণা করেছে যৌন নিপীড়নবিরোধী নির্দলীয় ছাত্রজোট।

১৯ মে ময়মনসিংহে আয়োজিত এক মানববন্ধনে সংগঠনটির আহবায়ক শিবলী হাসান এ কর্মসূচি ঘোষণা করেন। এসময় বক্তারা ধর্ষণ রুখতে সামাজিক সচেতনতা বাড়ানোর ওপর জোর দেন।

ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে আয়োজিত এই মানববন্ধনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, শুধু সরকারকে দোষ দিয়ে নাগরিক হিসেবে আমরা যদি সামাজিক দায়বদ্ধতা ভুলে যাই তা কোনভাবেই কাম্য নয়, বরং নাগরিকের দায়িত্ব হচ্ছে এই ধরণের নিপীড়নের ক্ষেত্রে সরকারকে সহযোগিতার মাধ্যমে সমাধানের পথ তৈরি করা।

বিজ্ঞাপন

নির্যাতন নিপীড়নের শিকার নারীদের সব ধরনের সহায়তা দেয়ার লক্ষ্যে সংগঠনটির পক্ষ থেকে নারী নিপীড়নবিরোধী একটি সেল গঠন করা হয়েছে। ০১৭৭৮ ০২৪ ৬২৪ নম্বরে কল করলেই তাদের কর্মীরা সহযোগিতার হাত বাড়িয়ে দিতে সেখানে পৌঁছে যাবে বলে মানববন্ধনে জানানো হয়।

নিপীড়নের বিরুদ্ধে ‘জাগো মানুষ, জাগো বহ্নিশিখা’ ক্যাম্পেইন ময়মনসিংহ বিভাগের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে পর্যায়ক্রমে পালনের কর্মসূচি ঘোষণা করা হয়। এর অংশ হিসেবে ২১ মে রবিবার কৃষি বিশ্ববিদ্যালয় কলেজ, ২২ মে সোমবার কৃষি বিশ্ববিদ্যালয়, ২৩ মে মঙ্গলবার আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ, ২৪ মে বুধবার বিদ্যাময়ী সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়, ২৫ মে বৃহস্পতিবার লেতু মন্ডল উচ্চ বিদ্যালয়ে কর্মসূচি পালন করা হবে।

ঈদের পর শহরের বাকি প্রতিষ্ঠানগুলোতেও চলবে এই নিপীড়নবিরোধী কার্যক্রম। সেই সঙ্গে প্রতিদিন বিকেলে বিভাগীয় শহর ও জেলা শহরেও চলবে ‘জাগো মানুষ, জাগো বহ্নিশিখা’ ক্যাম্পেইন।

শেয়ার করুন: